২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্যাটিংয়ে তুষ্ট শান্ত

ব্যাটিংয়ে তুষ্ট শান্ত - ছবি : সংগৃহীত

লাল ও সবুজ দলের লড়াই। প্রথম দিনটা ভালো ব্যাটিং করলো তামিমের নেতৃত্বধীন লাল দল। মুমিনুলের সবুজ দল সেই হিসেবে উইকেট বগল দাবা করতে পারলো না। ৬ উইকেট পতন দেখালেও এর মধ্যে পাঁচজনই গেছেন স্বেচ্ছা অবসরে। তামিমসহ চারজন করেছেন ফিফটি। শনিবার প্রথম দিন শেষে লাল দলের সংগ্রহ ৬ উইকেটে ৩১৪ রান।

অধিনায়ক তামিম করেন ৬৩ রান। সর্বোচ্চ ৬৬ রান আসে মুশফিকুর রহিমের ব্যাটে। সাইফ হাসান ৫২, শান্ত করেন ৫৩ রান। দলের ব্যাটিং ভালোই হয়েছে। বিসিবির ভিডিও বার্তায় নাজমুল হোসেন শান্ত জানালেন সন্তুষ্টির কথা।

তিনি বলেন, ‘আমার মনে হয়, খুব ভালো একটা প্রস্তুতি আমাদের টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে। যেটা করতে চেয়েছিলাম, ওই পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরেছি এবং আশা করছি যে এই শেপে যদি ব্যাটিং করতে পারি, টেস্ট ম্যাচের জন্য ভালো হবে।’

লঙ্কার কন্ডিশনের সাথে মানিয়ে উঠার চেষ্টায় আছেন তামিমরা। এ প্রসঙ্গে শান্ত বলেন, ‘অবশ্যই চ্যালেঞ্জিং (শ্রীলঙ্কার গরম), তবে আমার মনে হয় এটা নিয়ে খুব বেশি কথা বলে লাভ নেই। কারণ এই আবহাওয়ায় আমাদের খেলতে হবে। বোলিং শুরুতে ভালো হয়েছে। তবে ২০-২৫ ওভার পর ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে যায়। যারাই আমরা ব্যাটিং করেছি, তামিম ভাই, সাইফ সবাই খুব ভালো শেপে ব্যাটিং করেছে। আবহাওয়ার সাথে অনেকটাই মানিয়ে নিয়েছি। আজকে খেললাম, আরেকটি দিন আছে। সব মিলিয়ে আবহাওয়ার সাথে মানিয়ে নেয়ার চেষ্টা করছি।’

আগামী ২১ এপ্রিল থেকে পাল্লেকেলে স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। ২৯ এপ্রিল শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

লাল দল : তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও এক সাপোর্ট স্টাফ।

সবুজ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম।


আরো সংবাদ



premium cement