১৩ মে ২০২১
`

পাঞ্জাবকে উড়িয়ে চেন্নাইয়ের প্রথম জয়

পাঞ্জাবকে উড়িয়ে চেন্নাইয়ের প্রথম জয় - ছবি : সংগৃহীত

শুরুটা বাজে হার দিয়ে। চলমান আইপিএলে চেন্নাইয়ের প্রথম হার দেখে অনেকে শঙ্কায় পড়ে গিয়েছিল। কতদূর এগোতে পারবে ধোনি শিবির। তবে দ্বিতীয় ম্যাচেই প্রবল দাপটে ঘুরে দাঁড়িয়েছে চেন্নাই সুপার কিংস। শুক্রবার পাঞ্জাব কিংসকে এক প্রকার উড়িয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে ধোনিরা। দলটি জিতেছে ৬ উইকেটের ব্যবধানে।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রান তোলে পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে ২৬ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে চেন্নাই। উইকেট হারায় ৪টি।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের হয়ে শুরুটা ভালো হয়নি ওপেনার রুতুরাজ গাইকওয়াদের। ১৬ বরে ৫ রান করে তিনি আউট হন আরশদিপের বলে। দ্বিতীয় উইকেট জুটিতে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান মঈন আলী ও কুইন্টন ডি কক। দলীয় ৯০ রানে অশ্বিনের বলে আউট হন মঈন। ৩১ বলে সাত চার ও এক ছক্কায় ৪৬ রান করেন ইংলিশ অলরাউন্ডার।

১৫তম ওভারে মোহাম্মদ শামি পরপর দুই বলে ফেরান সুরেশ রায়না (৮) ও আম্বাতি রাইডুকে (০)। ম্যাচে আসে খানিক উত্তেজনা। তবে স্যাম কুরানকে সাথে নিয়ে সহজ জয়ের আনুষ্ঠানিকতা সারেন কুইন্টন ডি কক। ৩৩ বলে তিন চার ও এক ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন ডি কক। স্যাম কুরান নট আউট ৪ বলে ৫ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুকতে থাকে পাঞ্জাব কিংস। দীপক চাহারের তোপে গুড়িয়ে যায় পাঞ্জাবের টপ অর্ডারের। এরপর আর কোমড় সোজা করে দাঁড়াতেই পারেনি দলটি।

পাঞ্জাবের হয়ে শুরুটাই বাজে। চাহারের প্রথম ওভারেই ডাক মারেন আগারওয়াল। ৫ রান করে রান আউট অধিনায়ক লোকেশ রাহুল। ক্রিস গেইল ও হুদা করেন সমান ১০ রান। মিডল অর্ডারে নিকোলাস পুরান মারেন ডাক।

পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ রান আসে প্রথমবারের মতো আইপিএল খেলতে আসা শাহরুখ খানের ব্যাটে। ৩৬ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৪৭ রান করেন তিনি। জাই রিচার্ডসন ২২ বলে করেন ১৫ রান।

বল হাতে চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত করেন দীপক চাহার। ৪ ওভারে এক মেডেন নেন তিনি। ১৩ রানে নেন চারটি উইকেট। স্যাম কুরান নেন এক উইকেট। তবে তিন ওভারে তিনি দেন মাত্র ১২ রান। মঈন আলী ৩ ওভারে ১৭ রানে নেন এক উইকেট।



আরো সংবাদ