১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লঙ্কা মিশনে ঢাকা ছাড়লো মুমিনুলরা

লঙ্কা মিশনে ঢাকা ছাড়লো মুমিনুলরা - ছবি : সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে সোমবার ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৪১ জনের বিশাল বহর নিয়ে দুপুর ১২টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেয় টিম বাংলাদেশ।

২১ জনের স্কোয়াড। সাথে কোচিং-সাপোর্ট স্টাফ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল মিলিয়ে মোট ৪১ জনের বহর। সাব্বির খানের পরিবর্তে এবার প্রথমবারের মতো ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার হিসেবে যাচ্ছেন শাহরিয়ার নাফিস। ‘টিম লিডার’ হিসেবে এই সফরে থাকছেন বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ।

শ্রীলঙ্কায় পৌঁছানোর পর তিন দিন হোটেল-বন্দি হয়ে থাকতে হবে ক্রিকেটারদের। এরপর অনুশীলন। দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ১৭ থেকে ১৮ এপ্রিল। প্রথম টেস্ট পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। একই ভেন্যুতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। বাংলাদেশ দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার গলে প্রথম টেস্ট হারলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজটি হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। সূচিতে ছিল তিনটি টেস্ট ম্যাচ। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয় সেই সফর। পরে সেপ্টেম্বরে আবার দুই দেশের বোর্ডের আলোচনা হয় সফর নিয়ে। তখন কোয়ারেন্টিনের সময় নিয়ে টানাপোড়েনে শেষ মুহূর্তে আবার স্থগিত হয় সিরিজ। সেই সিরিজই এবার হচ্ছে, ম্যাচ কমে গেছে একটি।

প্রাথমিক টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান।


আরো সংবাদ



premium cement