২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জ্যোতির সেঞ্চুরিতে চারে চার

জ্যোতির সেঞ্চুরিতে চারে চার - ছবি : সংগৃহীত

টানা তিন জয়ে সিরিজ আগেই নিশ্চিত করেছিল মেয়েরা। চতুর্থ ম্যাচেও রোববার দারুণ জয় পেয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। দক্ষিণ আফ্রিকাকে ১১০ রানে হারিয়েছে তারা। সিরিজে ব্যবধান এখন ৪-০। এদিন বাংলাদেশের হয়ে দারুণ ব্যাটিং করেছেন নিগার সুলতানা জ্যোতি। তিনি করেছেন অপরাজিত সেঞ্চুরি।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৩৬ রান করে বাংলাদেশ। জবাবে ১২৬ রানে থেমে যায় প্রোটিয়া নারীরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লেগ স্পিনার ফাহিমা খাতুনের ঘূর্ণি জাদুতে কোণঠাসা হয়ে পড়ে প্রোটিয়া শিবির। একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করা আনেকে করেন সর্বোচ্চ ৬৩ রান। এছাড়া কেবল দু’জন পেরেছেন দুই অঙ্কের ঘরে। লেগ স্পিনার ফাহিমা ২৯ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া অফ স্পিনার সালমা খাতুন ২টি এবং রিতু মনি, নাহিদা আক্তার ও লতা মন্ডল নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওপেনিং জুটি বিচ্ছিন্ন হলেও তিন নম্বরে নেমে ওপেনার মুর্শিদা খাতুনের সাথে ৯২ রানের জুটি গড়েন অধিনায়ক নিগার।

মুর্শিদা ৪১ রান করে আউট হলেও নিগার ছিলেন ছন্দে। এক ম্যাচ পর তুলে নেন আরেকটি সেঞ্চুরি। আরেকবার খেলেন ১০১ রানের অপরাজিত ইনিংস। ১৩২ বলের ইনিংসটি সাজান তিনি ৮ চার ও এক ছক্কায়।

এ ছাড়া প্রথমবারের মতো একাদশে সুযোগ পাওয়া সোবহানা মোস্তারি খেলেছেন ৫২ বলে ৪৫ রানের কার্যকরী ইনিংস। এক ছক্কা ও ৩ চারে নিজের ইনিংসটি সাজিয়েছেন তিনি। এ ছাড়া ১৬ বলে একটি করে চার-ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন লতা মন্ডল।


আরো সংবাদ



premium cement