১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধোনির চেন্নাইকে উড়িয়ে দিল্লির দারুণ শুরু

ধোনির চেন্নাইকে উড়িয়ে দিল্লির দারুণ শুরু - ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) উড়ন্ত সূচনা করেছে দিল্লি ক্যাপিটালস। শনিবার রাতে ধোনির চেন্নাইকে ৭ উইকেটে হারিয়েছে রিশব পন্থ শিবির।

আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৮৮ রান করে চেন্নাই। জবাবে দিল্লি ৮ বল হাতে রেখে তিন উইকেটে পৌঁছে যায় জয়ের বন্দরে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দিল্লি শুরু থেকেই ছিল আত্মবিশ্বাসী। কখনোই মনে হয়নি তারা হেরে যাবে। উদ্বোধনী জুটিতেই পৃথি শ ও শিখর ধাওয়ান যোগ করেন ১৩৮ রান। ৩৮ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলে বিদায় নেন পৃথি শ। নয়টি চারের পাশাপাশি তিনি হাকান তিন ছক্কা।

দিল্লির হয়ে ব্যাট হাতে বড় ঝড়টা ধাওয়ানের। ৫৪ বলে তিনি খেলেন ৮৫ রানের ঝলমলে ইনিংস। ১০টি চার ও দুটি ছক্কা হাকান তিনি। দিল্লির দলীয় রান তখন ১৬৭। এরপর অধিনায়ক পন্থ ও স্টয়নিসের জুটি দলকে জয়ের কাছাকাছি নিয়ে যায়। জয়ের খুব কাছে গিয়ে আউট হন স্টয়নিস (১৪)। জয়ের জন্য বাকি কাজটুকু সেরেছেন অধিনায়ক রিশব পন্থই। ১৮.৪ ওভারে ৩ উইকেটে ১৯০ রান করে দিল্লি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বাজে ছিল চেন্নাইয়ের। দলীয় সাত রানে বিদায় নেয় দুই ওপেনার ফাফ ডু প্লেসিস (০) ও রুতুরাজ (৫)। তবে এরপর মিডল অর্ডারের ব্যাটসম্যানদের বদান্যতায় বড় স্কোর গড়তে পারে চেন্নাই।

৩৬ বলে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন সুরেশ রায়না। তিন চারের পাশাপাশি তিনি হাকান চারটি ছক্কা। ২৪ বলে ৩৬ রান করেন মঈন আলী। ১৫ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৩৪ রান করেন স্যাম কুরান। ১৭ বলে ২৬ রানে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি রানের খাতা খুলতে পারেননি। রাইডু করেন ২৩ রান। বল হাতে দিল্লির হয়ে ক্রিস ওকস ও অভিষ খান দুটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল