২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয়ে আইসিসি

অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। - ছবি : সংগৃহীত

ভারতে করোনা সংক্রমণের হার ক্রমশই বাড়ছে। আইপিএলেও থাবা বসিয়েছে মহামারী এই ভাইরাস। ইতোমধ্যে বিভিন্ন দলের বেশ কয়েকজন ক্রিকেটার, গ্রাউন্ড স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। তাও আবার জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই। স্বাভাবিকভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

শোনা যাচ্ছিল, আইপিএল শেষ দিকে স্টেডিয়ামে দর্শক ফেরানো যায় কি না, সেটা নিয়ে একটা প্রাথমিক চিন্তা-ভাবনা শুরু করেছিল ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণকারী সংস্থা- বিসিসিআই। কিন্তু এই পরিস্থিতিত কোনোভাবেই যে সেটা সম্ভব নয়, তা বলে দেয়া যায়।

অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। প্রশ্ন উঠছে, আদৌ ওই টুর্নামেন্ট করা যাবে তো? আইসিসিও প্ল্যান-বি তৈরি রাখছে। তবে এখনই ভারত থেকে বিশ্বকাপ সরানোর কোনো চিন্তা-ভাবনা যে করা হচ্ছে, সেটা তাদের পক্ষ থেকে জানিয়ে দেয়া হলো।

আইসিসি’র অন্তবর্তীকালীন সিইও জানিয়েছেন, ‘আগে আমাদের যেরকম পরিকল্পনা ছিল, এখন পর্যন্ত সেভাবেই আমরা এগোচ্ছি। আমাদের প্ল্যান-বি তৈরি রয়েছে। তবে এখনই ওসব নিয়ে ভাবছি না। আমরা বিসিসিআইয়ের সাথে কথা বলছি। যখন সময় আসবে, তখন আমরা ব্যাক আপ প্ল্যান নিয়ে ভাবব।’

শোনা যাচ্ছে, সংযুক্ত আরব আমিররাতকে ব্যাকআপ ভেনু হিসেবে রাখা হচ্ছে। গত বছর সেখানে আইপিএল হয়েছে। এশিয়া কাপ হয়েছে। আর আইসিসি’র সদর দফতরও দুবাইয়ে। ফলে সেরকম পরিস্থিতি হলে, সেখানে বিশ্বকাপ সম্ভব।

একইসাথে এটাও ভাবা হচ্ছে, ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ভেনু বদল সম্ভব কি না। পরের বছরই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেক্ষেত্রে এবার অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ আয়োজন করে পরের বছর ভারতে করা যায় কি না, সেই ভাবনা-চিন্তাও রয়েছে। তবে সবকিছুই নির্ভর করছে ভারতের করোনা পরিস্থিতির উপর।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল