১৫ এপ্রিল ২০২১
`

দ. আফ্রিকাকে গুঁড়িয়ে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশের মেয়েরা এগিয়ে গেল ৩-০ ব্যবধানে। - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে সহজেই হারিয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ ইমার্জিং নারী দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক বাংলাদেশ জয় পান ৬ উইকেটে। ৯৩ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে ১৩২ বল বাকি থাকতে।

পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশের মেয়েরা এগিয়ে গেল ৩-০ ব্যবধানে।

আবারো দারুণ বোলিংয়ে নিজেদের মেলে ধরলেন রিতু মনি ও নাহিদা আক্তার। সিরিজে প্রথমবার সুযোগ পেয়ে আলো ছড়ালেন রাবেয়া খানও। বাকিটা সহজেই সারলেন ব্যাটাররা।

প্রতিপক্ষকে এক শ’র নিচে আটকে রাখতে আগের ম্যাচের মতো আবারো ৩টি করে উইকেট নেন রিতু ও নাহিদা। রাবেয়ারও প্রাপ্তি ৩ উইকেট। ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। দলকে টানতে পারেননি কেউ। গড়ে তুলতে পারেননি তেমন কোনো জুটি। একটি জুটিও ছাড়াতে পারেনি ২৫।

২ চারে ৪৯ বলে সর্বোচ্চ ৩০ রান করেন আন্নেকে বোস। আর কেউ যেতে পারেননি বিশের ঘরে। অ্যান্ড্রি স্টেইন করেন ১৯। চারটি চারে ১৮ রান করে রাবেয়ার বলে লতা মণ্ডলের হাতে ধরা পড়েন মিশেলা অ্যান্ড্রুস।

১৫ রানে ৩ উইকেট নেন রাবেয়া। ১০ ওভারে ২৫ রানে ৩ উইকেট নেন নাহিদা। রিতু ৩ উইকেট নেন ১৬ রানে।

ছোট লক্ষ্য তাড়ায় তৃতীয় ওভারে শারমিন সুলতানাকে হারায় বাংলাদেশ। টানা দ্বিতীয় ম্যাচে দুই অঙ্কে যেতে ব্যর্থ এই কিপার-ব্যাটার। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নিগার সুলতানা ও ফারজানা হক থিতু হয়ে ইনিংস বড় করতে পারেনি। তিন জনই ফেরেন কট বিহাইন্ড হয়ে।

দলকে এগিয়ে নেন মুর্শিদা খাতুন। জয় থেকে ৬ রান দূরে থাকতে ফেরার আগে ৭১ বলে ৭টি চারে ৪৬ রান করেন তিনি। চার মেরে দলকে জয়ের বন্দরে নিয়ে যান লতা।

একই মাঠে আগামী রোববার চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।



আরো সংবাদ