১৫ এপ্রিল ২০২১
`

আইপিএলে সাকিবের প্রত্যাশা

আইপিএলে সাকিবের প্রত্যাশা - ছবি : সংগৃহীত

একই ম্যাচে ব্যাট হাতে সেঞ্চুরি, আবার বল হাতে পাঁচ উইকেট। ওয়ানডে ক্রিকেটে এমন রেকর্ড থাকলেও নেই টি-টোয়েন্টিতে। কিন্তু এমন কীর্তিই আইপিএলে গড়তে চান বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রিকইনফোর সঙ্গে ঝটপট প্রশ্নোত্তরের এক পর্বে সাকিব জানান এই লক্ষ্য। তাকে জিজ্ঞেস করা হয়, আইপিএলে কোন রেকর্ড তিনি ভাঙতে চান। জবাবে সাকিব বলেন, ‘সেঞ্চুরি করা ও ৫ উইকেট নেওয়া (এক ম্যাচে)।’

টি-টোয়েন্টি ক্রিকেটে এমন রেকর্ড নেই। সর্বোচ্চ আছে সেঞ্চুরির পাশাপাশি চার উইকেট। করেছিলেন দুজন। একজন পাকিস্তানের তৌফিক ওমর। আরেকজন চেক প্রজাতন্ত্রের সাবাউন ডাভিজি। অন্যদিকে টি-টোয়েন্টিতে ৫ উইকেট নেয়ার পাশাপাশি ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ইংল্যান্ডের মঈন আলীর। ৭২ রান করেছিলেন তিনি। টেস্ট ক্রিকেটে এমন রেকর্ড অনেক। সাকিব আল হাসানেরই আছে দুইবার।

প্রশ্নোত্তর পর্বে সাকিব আরও বলেন, এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলতে বেশি আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তিনি। নিজ দলের সবচেয়ে বড় শক্তির জায়গা মনে করেন বোলিংকে।

কোন বোলারের বল ফেস করতে মুখিয়ে আছেন, এই প্রশ্নে সাকিবের উত্তর, ‘আর্চারকে খেলতে অপেক্ষায় ছিলাম, তবে সে তো এবারের আইপিএলে নেই। আরেকজন আছে, তাকে আমি নেটে অনেক খেলব, প্যাট কামিন্স।’



আরো সংবাদ