২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইমার্জিং দলের দারুণ জয়

ইমার্জিং দলের দারুণ জয় - ছবি : সংগৃহীত

শামীম হোসেনের ঝড়ো ফিফটিতে আয়ারল্যান্ড এ দলকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। রোববার চট্টগ্রামে আগে ব্যাট করতে নেমে আয়াল্যান্ড করে ৭ উইকেটে ২৬৩ রান। জবাবে শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে বাংলাদেশকে। দুই বল হাতে রেখে দারুণ জয় পায় সাইফ হাসান শিবির।

আগে ব্যাট করতে নেমে আইরিশদের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন আইসোলেশন থেকে মুক্তি পাওয়া প্রিটোরিয়াস। জেমস ম্যাকলামের সাথে উদ্বোধনী জুটিতে তোলেন তিনি ৮৮ রান। ২১তম ওভারে সুমনের অফ স্টাম্প ঘেষা ডেলিভারিতে ৪১ রানে ম্যাককলামের বিদায়ে ভাঙ্গে এই জুটি। দ্বিতীয় উইকেটে স্টিভেন ডোহেনির সাথে প্রিটোরিয়াস যোগ করেন আরও ৮৫ রান। দারুণ খেলতে থাকা ডোহেনি ৩৯ বলে ৩৭ করে আউট হন বাঁহাতি স্পিনার রকিবুল হাসানের বলে লং অনে ক্যাচ দিয়ে।

সেঞ্চুরির আশায় থাকা প্রিটোরিয়াস উইকেট ছুঁড়ে আসেন ওই ওভারেই। রকিবুলের লেগ স্টাম্পে থাকা বল রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান। ৯ চার ও ১ ছক্কায় ১২৫ বলে তার রান ৯০।

সেখান থেকে দলকে আড়াইশ রানের সংগ্রহ এনে দেন হ্যারি টেক্টর (৩১), শেন গেটকেট (২৯) ও গ্যারেথ ডেলানি (১৮)। বাঁহাতি স্পিনার রকিবুল হাসান ও পেসার সুমন খান দুটি করে উইকেট নেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের হয়ে প্রায় সবাই রান পেয়েছেন। সর্বোচ্চ ৬৬ রান করেন ওয়ান ডাউনে নামা মাহমুদুল হাসান জয়। তবে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মিডল অর্ডারে নামা শামীম হোসেন। ৩৯ বলে ৫৩ রানে তিনি থাকেন অপরাজিত। তার ইনিংসে ছিল তিনটি চার ও দুটি ছ্ক্কার মার। ৯ বলে তার সাথে অপরাজিত থাকেন সুমন খান। ওপেনার অধিনায়ক সাইফ হাসান করেন ৩৬ রান।

মাঝে ইয়াসির আলী ও তৌহিদ হৃদয় ভালোই সাপোর্ট দিয়েছেন। দু’জনই করেন সমান ৩১ রান। আইরিশেদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন বেন হোয়াইট।

পাচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ ইমার্জিং দল। সিরিজের প্রথম ম্যাচ হয় পরিত্যক্ত। ম্যাচ তখন ৩০ ওভার পেরিয়ে গেছে। আয়ারল্যান্ডের রুহান প্রিটোরিয়াসের কোভিড শনাক্ত হওয়ার খবর এলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়ার।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল