২০ এপ্রিল ২০২১
`

সুন্দরের সেঞ্চুরির আক্ষেপ, হারের শঙ্কায় ইংল্যান্ড

-

মহা গুরুত্বপূর্ণ আহমেদাবাদ টেস্টে হারের শঙ্কায় রয়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংসে ইংল্যান্ড ২০৫ রানে অল আউট হলেও ভারত করেছে ৩৬৫ রান। চার রানের জন্য টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাননি স্পিনার ওয়াশিংটন সুন্দর। সঙ্গী অভাবে নট আউট ৯৬ রানে।

সুন্দর আফসোসে পুড়লেও জয়ের সুবাস পাচ্ছে ভারত। কারণ দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে বিপদে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৬৪ রান। এখনো ভারতের চেয়ে পিছিয়ে ৯৬ রানে।
শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৯৪ রান। ক্রিজে অপরাজিত ছিলেন ওয়াশিংটন সুন্দর (৬০) ও অক্ষর প্যাটেল (১১)। শনিবার ম্যাচের তৃতীয় দিনে এই জুটি দলকে নিয়ে যান ৩৬৫ রান পর্যন্ত। সেখানেই আচমকা বাকি সব উইকেট খোয়ায় ভারত। ব্যক্তিগত ৪৩ রানে রান আউট অক্ষর প্যাটেল। ৯৭ বলের ইনিংসে তিনি হাকিয়েছেন পাচটি চার ও একটি ছক্কা।

এর ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ দুই পেসারই মারেন ডাক। রানের খাতা খুলার আগে দুজনই বেন স্টোকসের শিকার। অপর প্রান্তে সেঞ্চুরির কাছাকাছি গিয়েও থমকে যান ওয়াশিংটন সুন্দর। সঙ্গী অভাবে হলো না সেঞ্চুরি। ১৭৪ বলে ৯৬ রানে তিনি থাকেন অপরাজিত। যা তার টেস্ট ক্যারিয়ারে সর্বোচ্চ রানের ইনিংস। বল হাতে ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস চারটি, জেমস অ্যান্ডারসন তিনটি, জ্যাক লিচ নেন দুটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই ভারতের দুই স্পিনার অশ্বিন ও অক্ষরের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। দলীয় ৩০ রানের মধ্যে দলটি হারায় গুরুত্বপূর্ণ চার উইকেট। জনি বেয়ারস্টো রানের খাতা খুলতে পারেননি। ওপেনার জ্যাক ক্রলি (৫) ও ডম সিবলি (৩) চেষ্টা করেও থিতু হতে পারেননি ক্রিজে।
বল হাতে দুর্দান্ত করা বেন স্টোকস মাত্র দুই রান করে অক্ষর প্যাটেলের শিকার। অশি^ন ও প্যাটেল চারটি উইকেট নেন সমান ভাগ করে। ক্রিজে এখন ব্যাট করছেন অধিনায়ক জো রুট। তার সঙ্গে আছেন ওলি পোপ।



আরো সংবাদ


মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী নিষেধাজ্ঞা আরোপ ইইউর সখীপুরে খেলতে গিয়ে ট্রাকচাপায় শিশু নিহত অগ্নিসংযোগকারীদের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় : হাইকোর্ট আফগানিস্তানে গাড়ি বোমার বিস্ফোরণে নিহত ৩ হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত : সেতুমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে ক্যাস্ট্রো যুগ পরবর্তী কিউবার নতুন নেতা মিগুয়েল মির্জাপুরে প্রবাসীর স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার ১ মে থেকে ভারতে ১৮ বছরের ওপরে সবাইকে টিকা, বাজারেও মিলবে ভ্যাকসিন ইরানের কুদস বাহিনীর নতুন উপ-প্রধান জেনারেল ফালাহজাদেহ

সকল