১৪ এপ্রিল ২০২১
`

পন্থের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ভারত

পন্থের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ভারত - ছবি : সংগৃহীত

আহমেদাবাদ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে শক্ত অবস্থানে আছে স্বাগতিক ভারত। রিশব পন্থের সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ৭ উইকেটে ২৯৪ রান। প্রথম ইনিংসে ইংল্যান্ড অল আউট হয়েছিল ২০৫ রানে। সব মিলিয়ে ৮৯ রানের লিড ভারতের।

প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ১ উইকেটে ২৪ রান। রোহিত (৮) ও পূজারা (১৫) ছিলেন অপরাজিত। শুক্রবার দ্বিতীয় দিন ছয়টি উইকেট খুইয়েছে স্বাগতিকরা। টপ অর্ডারে রোহিত শর্মা ছাড়া কেউ দাঁড়াতে পারেনি। ভারতের ইনিংস মেরামতের কাজটা করেছে মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা।

পূজারা এদিন দুই রান যোগ করতে পেরেছেন। ১৭ রানে তিনি লিচের শিকার। অল্পের জন্য ফিফটির দেখা পাননি রোহিত শর্মা। ১৪৪ বলে ৪৯ রানের চরম ধৈযশীল ইনিংস খেলেন ওয়ানডেতে একাধিক এই ডাবল সেঞ্চুরিয়ান।

বিরাট কোহলি রানের খাতাই খুলতে পারেননি। স্টোকসের শিকার তিনি। অজিঙ্কা রাহানে করেন ২৭ রান। টপ অর্ডার ধসিয়ে দিয়ে ইংলিশ শিবির যখন আয়েশি ঢঙে, বুক চিতিয়ে দাঁড়িয়ে যান রিশব পন্থ, ওয়াশিংটন সুন্দররা। ঘরের মাঠে প্রথম সেঞ্চুরির দেখা পান পন্থ। ১১৮ বলে ১০১ রানের দারুণ ইনিংস খেলে তিনি বিদায় নেন অ্যান্ডারসনের বলে। টেস্ট ক্যারিয়ারে পন্থের এটি তৃতীয় শতক।

মাটি কামড়ে থাকার চেষ্টা করেও পারেননি অশ্বিন। তবে দিন শেষে ১১৭ বলে ৬০ রানে অপরাজিত স্পিনার ওয়াশিংটন সুন্দর। তার সাথে ৩৪ বলে ১১ রানে অপরাজিত আরেক স্পিনার অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন তিনটি, স্টোকস ও লিচ নেন দুটি করে উইকেট।



আরো সংবাদ