২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পন্থের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ভারত

পন্থের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ভারত - ছবি : সংগৃহীত

আহমেদাবাদ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে শক্ত অবস্থানে আছে স্বাগতিক ভারত। রিশব পন্থের সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ৭ উইকেটে ২৯৪ রান। প্রথম ইনিংসে ইংল্যান্ড অল আউট হয়েছিল ২০৫ রানে। সব মিলিয়ে ৮৯ রানের লিড ভারতের।

প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ১ উইকেটে ২৪ রান। রোহিত (৮) ও পূজারা (১৫) ছিলেন অপরাজিত। শুক্রবার দ্বিতীয় দিন ছয়টি উইকেট খুইয়েছে স্বাগতিকরা। টপ অর্ডারে রোহিত শর্মা ছাড়া কেউ দাঁড়াতে পারেনি। ভারতের ইনিংস মেরামতের কাজটা করেছে মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা।

পূজারা এদিন দুই রান যোগ করতে পেরেছেন। ১৭ রানে তিনি লিচের শিকার। অল্পের জন্য ফিফটির দেখা পাননি রোহিত শর্মা। ১৪৪ বলে ৪৯ রানের চরম ধৈযশীল ইনিংস খেলেন ওয়ানডেতে একাধিক এই ডাবল সেঞ্চুরিয়ান।

বিরাট কোহলি রানের খাতাই খুলতে পারেননি। স্টোকসের শিকার তিনি। অজিঙ্কা রাহানে করেন ২৭ রান। টপ অর্ডার ধসিয়ে দিয়ে ইংলিশ শিবির যখন আয়েশি ঢঙে, বুক চিতিয়ে দাঁড়িয়ে যান রিশব পন্থ, ওয়াশিংটন সুন্দররা। ঘরের মাঠে প্রথম সেঞ্চুরির দেখা পান পন্থ। ১১৮ বলে ১০১ রানের দারুণ ইনিংস খেলে তিনি বিদায় নেন অ্যান্ডারসনের বলে। টেস্ট ক্যারিয়ারে পন্থের এটি তৃতীয় শতক।

মাটি কামড়ে থাকার চেষ্টা করেও পারেননি অশ্বিন। তবে দিন শেষে ১১৭ বলে ৬০ রানে অপরাজিত স্পিনার ওয়াশিংটন সুন্দর। তার সাথে ৩৪ বলে ১১ রানে অপরাজিত আরেক স্পিনার অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন তিনটি, স্টোকস ও লিচ নেন দুটি করে উইকেট।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল