১৪ এপ্রিল ২০২১
`

নিউজিল্যান্ডকে উড়িয়ে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডকে উড়িয়ে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া। - ছবি : সংগৃহীত

টানা দুই ম্যাচ হেরে খাদের কিনারায় ছিল অস্ট্রেলিয়া। সিরিজে ফিরতে জয়ের বিকল্প ছিল না সফরকারীদের। তৃতীয় ম্যাচ জিতে সিরিজে ফেরে দলটি। চতুর্থ ম্যাচে ফর্মের তুঙ্গে দেখা গেল অজিদের। শুক্রবার নিউজিল্যান্ডকে এক প্রকার উড়িয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-২ ব্যবধানে সমতা এনেছে অস্ট্রেলিয়া।

ওয়েলিংটনে চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫০ রানে হারিয়েছে অ্যারন ফিঞ্চ শিবির। আগে ব্যাট করতে নেমে ফিঞ্চের ব্যাটে ৬ উইকেটে ১৫৬ রান করে অস্ট্রেলিয়া। জবাবে স্বাগতিক নিউজিল্যান্ড ন্যূনতম লড়াইও করতে পারেনি।

১৮.৫ ওভারে মাত্র ১০৬ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ৭৯ রানের ঝকঝকে ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ।

আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে টপ অর্ডারের প্রায় সবাই রান পেয়েছেন। তবে ব্যাট বেশি জ্বলেছে ফিঞ্চের। ৫৫ বলে শেষ পর্যন্ত ৭৯ রানে তিনি থাকেন অপরাজিত। তার ইনিংসে ছিল পাঁচটি চার ও চারটি ছক্কার মার।

বাকিদের রান বিশের নিচে। স্টয়নিস ১৯, ম্যাক্সওয়েল ১৮, ওয়েড ১৪, ফিলিপ ১৩ রান করেন। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে সোধি তিনটি, বোল্ট দুটি, সান্টনার একটি উইকেট লাভ করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই পথ হারায় নিউজিল্যান্ড। অজি স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি কোনো কিউই ব্যাটসম্যান। সর্বোচ্চ ৩০ রান আসে পেসার জেমিসনের ব্যাট থেকে। সেইফার্ট ১৯ ও কনওয়ে ১৭ রান করেন। বাকিদের রান ছিল মোবাইল ডিজিটের মতো।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে ৬ উইকেট সমান ভাগ করে নেন তিন স্পিনার ম্যাক্সওয়েল, অ্যাগার ও জাম্পা। তরুন পেসার রিচার্ডসন নেন তিন উইকেট।

দুই দলের দুই জয়ে সিরিজে ২-২ সমতা। আগামী ৭ মার্চ ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি। ম্যাচটি এখন দাঁড়িয়েছে অলিখিত ফাইনালে।



আরো সংবাদ