১৯ এপ্রিল ২০২১
`

এক ওভারে পোলার্ডের ছয় ছক্কা, জিতল ওয়েস্ট ইন্ডিজ

এক ওভারে পোলার্ডের ছয় ছক্কা, জিতল ওয়েস্ট ইন্ডিজ - ছবি : নয়া দিগন্ত

নাটকীয় সব ঘটনা দিয়ে শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার টি টোয়েন্টি সিরিজ। বৃহস্পতিবার প্রথম টি টোয়েন্টি ম্যাচে উইন্ডিজ জিতেছে ৪ উইকেটে। কিন্তু এই ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন লঙ্কান স্পিনার আকিলা ধনাঞ্জয়া। কিন্তু সেই ধনাঞ্জয়াই আবার এক ওভারে ছয় ছক্কা হজম করেছে পোলার্ডের সামনে। যুবরাজ সিংয়ের পর টি টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ছয় ছক্কা হাকালেন পোলার্ড।

বাংলাদেশ সফরে করোনার কারণ দেখিয়ে ছিল না তারকা ১০-১২ জন ক্রিকেটার। তবে ঘরের মাঠে লঙ্কানদের বিরুদ্ধে ফিরেছে প্রায় সবাই। দেখা মিলেছে গেইল, পুরান, পোলার্ড, হোল্ডারদের।

আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৩১ রান করে শ্রীলঙ্কা। জবাবে পোলার্ড ঝড়ে ৪১ বল হাতে রেখে ৪ উইকেটে জয়ের বন্দরে পৌঁছায়। ম্যাচ সেরা অধিনায়ক কাইরন পোলার্ড।

লঙ্কানদের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৯ রান করেন নিশাঙ্কা। ওপেনার ডিকভেলা ২৯ বলে করেন ৩৩ রান। সিলভা ১২ ও বান্দারা করেন ১০ রান। বাকিদের মধ্যে কেউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের রান।

জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবীয় দুই ওপেনার সিমন্স ও লুইস দারুণ শুরু করেন। ৩.২ ওভারে আউট লুইস। ধনাঞ্জয়ের বলে গুনাথিলাকার হাতে ক্যাচ দেন। অনেক দিন পর জাতীয় দলে ফিরে গোল্ডেন ডাক মারেন ক্রিস গেইল। ধনাঞ্জয়ের পরের বলেই তিনি এলবির শিকার। পরের বলেই আউট হন নিকোলাস পুরান। ব্যাস হ্যাটিট্রক হয়ে যায় আকিলার।

তবে মিডল অর্ডারে হোল্ডার ও পোলার্ডের ব্যাটে সহজ জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ১১ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলেন পোলার্ড। ধনাঞ্জয়ের ষষ্ঠ ওভারে একে একে ছয়টি ছক্কা হাকান পোলার্ড। ২৯ রানে অপরাজিত থাকেন জেসন হোল্ডার। ১০ বলে ২৮ রান করেন ওপেনার লুইস। ১৫ বলে ২৬ করেন লেন্ডল সিমন্স। শ্রীলঙ্কার হয়ে সমান তিনটি করে উইকেট নেন ধনাঞ্জয়া ও সিলভা।

আগামী ৬ মার্চ অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচ। তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ৮ মার্চ।



আরো সংবাদ