২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিসিবির কাছে সফরের বিস্তারিত পাঠিয়েছে শ্রীলঙ্কা

বিসিবির কাছে সফরের বিস্তারিত পাঠিয়েছে শ্রীলঙ্কা - ছবি : সংগৃহীত

দু’বার পিছিয়ে দেয়ার পর লঙ্কান দ্বীপপুঞ্জে টাইগারদের সফরের অনিশ্চয়তা কাটাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) সফরের বিস্তারিত পাঠিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে এখনও কিছু বিষয় পরিস্কার হবার অপেক্ষায় রয়েছে বিসিবি। পরবর্তীতে সফরের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী।

আজ চৌধুরি বলেন, ‘সফরের কিছুটা অগ্রগতি আছে। শ্রীলঙ্কা সফরের জন্য চূড়ান্ত সময়সূচি পাঠিয়েছে। তবে আমাদের টিম ম্যানেজমেন্ট এখনও কিছু বিষয় পরিস্কার হবার অপেক্ষায় রয়েছে। বিষয়গুলো পরিস্কার হয়ে গেলেই, আমরা কয়েক দিনের মধ্যে সফরের বিস্তারিত ঘোষণা করবো।’

২০২০ সালে দু’বার স্থগিত হয়ে যাওয়া দুই ম্যাচের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অর্ন্তভুক্ত। প্রথমে করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায় এবং পরে দুই বোর্ড কোয়ারেন্টাইন ইস্যুতে একমত হতে না পারায়, সিরিজটি স্থগিত হয়।

শ্রীলংকা চেয়েছিলো, বাংলাদেশ ক্রিকেট দল বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে। কিন্তু তাতে রাজি হয়নি বিসিবি। তারা চেয়েছিলো, কোয়ারেন্টাইন চলাকালীন খেলোয়াড়দের অনুশীলনের অনুমতি দিতে হবে।

কোয়ারেন্টাইন চলাকালীন খেলোয়াড়দের অনুশীলন সুবিধা চেয়েছিলো বিসিবি। কিন্তু শ্রীলংকা সেটি দিতে রাজি না হওয়ায়, সফরটি স্থগিত হয়ে যায়।

তবে কোয়ারেন্টাইন ইস্যু এখন অনেকটাই শিথিল, জানান বিসিবির প্রধান নির্বাহি। তিনি বলেন, ‘ইংল্যান্ড ইতোমধ্যে শ্রীলংকা সফর করেছে এবং লংকান বোর্ড জানিয়েছে, ইংল্যান্ড দল যা করেছে আমরাও একই প্রোটোকল মেনে চলবো। প্রথম তিন দিন রুমে কোয়ারেন্টাইনে থাকবে খেলোয়াড়রা। এরপর কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হলে, আমরা আমাদের অনুশীলন শুরু করতে পারবে। অতীতের মতো কঠোর কোয়াারেন্টাইন ইস্যু তৈরি করবে না শ্রীলংকা।’

বর্তমানে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড সফরে রয়েছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড সফর শেষে শ্রীলঙ্কায় যাবে টাইগাররা। শ্রীলংকার মাটিতে টেস্ট সিরিজ শেষে, দেশের মাটিতে লংকানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

নিজাম উদ্দিন জাননা, এই তিনটি সিরিজের পারফরমেন্স বিসিবি চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা প্রস্তুত করতে সহায়তা করবে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement