২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পেশোয়ারের রুদ্ধশ্বাস জয়

পেশোয়ারের রুদ্ধশ্বাস জয় - ছবি : সংগৃহীত

১২ বলে দরকার ২৭ রান। ১৯তম ওভারে ডেল স্টেইন হজম করলেন তিন ছক্কা। ওয়াহাব রিয়াজ দুটি ও রাদারফোর্ডের এক ছক্কায় ম্যাচ মুঠোয় চলে আসে পেশোয়ারের। শেষ ওভারে দরকার ৬ রান। বল হাতে বাড়তি রোমাঞ্চ তৈরি করলেন কোয়েটার মোহাম্মদ হাসনাইন। গতির এই পেসার প্রথম বলে আউট করলেন ওয়াহাব রিয়াজকে। দ্বিতীয় বলে রান আউট করলেন সাকিব মাহমুদকে। ৪ বলে দরকার ৬ রান। তৃতীয় বলে বোকার মতো বল করলেন হাসনাইন। ক্রিজের অনেক বাইরে বল পড়ে চলে গেল বাউন্ডারি লাইনে। ওয়াডের সঙ্গে চার রান। পরের বলে চার হাকান রাদারফোর্ড। রুদ্ধশ্বাস এক জয়ই পায় পেশোয়ার জালমি।
পাকিস্তান সুপার লিগে শুক্রবার রাতে পেশোয়ার জালমি ৩ উইকেটে হারিয়েছে কোয়েটা গ্লাডিয়েটর্সকে। টুর্নামেন্টে এটি পেশোয়ারের তিন ম্যাচে দ্বিতীয় জয়। অন্যদিকে টানা তিন ম্যাচে হারলো কোয়েটা।
আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৯৮ রান করে কোয়েটা। জবাবে তিন বল হাতে রেখে সাত উইকেটে ২০২ রান করে পেশোয়ার জালমি। ফিফটি করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন পেশোয়ারের হায়দার আলী।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় কোয়েটা গ্লাডিয়েটর্স। ব্যক্তিগত ২ রানে বিদায় নেন ওপেনার ক্যামেরন ডেলপোর্ট। দ্বিতীয় উইকেট জুটিতে হাল ধরেন সাইম-ডুপ্লেসিস। ১৯ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন সাইম আইয়ুব।

দলীয় ৮৮ রানে ওয়াহাব রিয়াজের শিকার ডু প্লেসিস। ২৬ বলে চারটি চার ও একটি ছক্কায় ৩৭ রান করেন প্রোটিয়া ব্যাটসম্যান। দলের বড় স্কোরে সিংহভাগ অবদান রাখেন মিডল অর্ডারে অধিনায়ক সরফরাজ আহমেদ ও আজম খান।

৪০ বলে ৮১ রানের টর্নেডো ইনিংস খেলেন সরফরাজ। তার ইনিংসে ছিল ১২টি চার ও একটি ছক্কার মার। ২৬ বলে ৪৭ রান করেন আজম খান। ছয়টি চারের পাশাপাশি তিনি ছক্কা হাকান দুটি।
লেজের সারির ব্যাটসম্যানরা জ্বলে উঠতে পারেননি। বল হাতে পেশোয়ার জালমির হয়ে সাকিব মাহমুদ তিনটি, ওয়াহাব রিয়াজ দুটি, মোহাম্মদ ইমরান এক উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে হোচট খেলেও আস্তে আস্তে খেলায় নিয়ন্ত্রণ আনতে থাকে পেশোয়ার। একটা সময় রান অনেক থাকলেও মিডল অর্ডার ব্যাটসম্যানদের তুখোড় ব্যাটিংয়ে জয় পায় পেশোয়ার।
দলের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৫০ রান করেন হায়দার আলী (৫টি চার ও দুটি ছক্কা)। ওপেনার ইমাম উল হক করেন ৪১ রান। মিডল অর্ডারে ১৮ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন রাদারফোর্ড। এক চারের পাশাপাশি তিনি হাকান চার ছক্কা। ৮ বলে দুই ছক্কা ও এক চারে ২০ রানের ম্যাচ ঘুড়ানো ইনিংস খেলেন অধিনায়ক ওয়াহাব রিয়াজ। ২০ বলে তিন ছক্কা ও এক চারে ৩৪ রান করেন অভিজ্ঞ শোয়েব মালিক।

 


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল