২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অক্ষর-অশ্বিনে ছন্নছাড়া ইংল্যান্ড

প্রথম দিনে ব্যাট হাতে খেলতে নেমে খাবি খেয়েছে ইংল্যান্ড। - ছবি : সংগৃহীত

আহমেদাবাদে বুধবার থেকে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দিবা-রাত্রির টেস্ট। প্রথম দিনে ব্যাট হাতে খেলতে নেমে খাবি খেয়েছে ইংল্যান্ড। অক্ষর প্যাটেল ও অশ্বিনের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১২ রানে গুটিয়ে গেছে ইংলিশদের প্রথম ইনিংস।

অথচ উইকেটের আচরণ দেখেই টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট। কিন্তু ব্যাট করতে নেমে নাজেহাল অবস্থা তৈরি হয় ইংলিশ ব্যাটসম্যানদের। দুই স্পিনার অক্ষর প্যাটেল ও রবি চন্দ্রন অশ্বিনের তোপে দ্রুত গুটিয়ে যায় দলটি।

ইংল্যান্ডের চার ব্যাটসম্যান ছুতে পেরেছেন দুই অঙ্কের রান। সর্বোচ্চ ৫৩ রান করেন ওপেনার জ্যাক ক্রলি। ডম সিবলি ও জনি বেয়ারস্টো রানের খাতাই খুলতে পারেননি। যার উপর বড় ভরসা ছিল সেই অধিনায়ক রুট করেন মাত্র ১৭ রান।

বেন স্টোকস ও ওলি পোপ ফেরেন দ্রুতই। বেন ফোকস ৫৮ বলে করেন ১২ রান। আরচার করেন ১১ রান। লেজের সারির ব্যাটসম্যান লিচ ও ব্রড চমক দেখাতে পারেননি।

বল হাতে ভারতের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন অক্ষর প্যাটেল। অশ্বিন নেন তিন উইকেট। বাকি এক উইকেট পান পেসার ইশান্ত শর্মা।

চার ম্যাচ টেস্ট সিরিজে এখন সমতা ১-১ ব্যবধানে। আহমেদাবাদে চলছে সিরিজের তৃতীয় টেস্ট। চতুর্থ টেস্টও হবে এখানেই।


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল