২৫ ফেব্রুয়ারি ২০২১
`

মঙ্গলবার বিকেলে উড়াল দেবেন টাইগাররা

মঙ্গলবার বিকেলে উড়াল দেবেন টাইগাররা - ফাইল ছবি

নিউজিল্যান্ড সফর। বাংলাদেশের জন্য বরাবরই দুঃসহ। কারণ কোনো ফরম্যাটেই এই দেশের মাটিতে জয় পায়নি টাইগাররা। এবার নতুন স্বপ্ন নিয়ে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে টিম বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে মঙ্গলবার বিকেলে ঢাকা ছাড়বে টাইগাররা।

সিঙ্গাপুর এয়ারলাইন্সযোগে বিকেল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে ৩৫ সদস্যের টিম বাংলাদেশ। তবে করোনা সতর্কতায় অন্যান্য সফরের মতো বিমানবন্দরে থাকছে না কোনো মিডিয়া সেশন।

নিউজিল্যান্ডের মাটি বাংলাদেশের জন্য বিভীষিকার মতো। নেই কোনো জয়ের দেখা। আর সেটা সব ফরম্যাটেই। টেস্টে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ খেলেছে ৯টি ম্যাচ, হার প্রত্যেকটিতে। ওয়ানডেতে ১৩ ম্যাচের মধ্যে সবকটিতে হার। টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা সেই তুলনায় অনেক কম, মাত্র চারটি। কিন্তু জয়ের দেখা নেই।

এবারের সফরে নেই টেস্ট। টাইগাররা খেলবে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ওয়ানডে ২০ মার্চ ডুনেডিনে। দ্বিতীয় ম্যাচ ২৩ মার্চ ক্রাইস্টচার্চে। তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৬ মার্চ ওয়েলিংটনে।

এরপর টি-টোয়েন্টি সিরিজ। মাঝে খুব বেশি দিন বিরতি নেই। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয় ম্যাচ ৩০ মার্চ নেপিয়ারে। তৃতীয় ও শেষ ম্যাচ ১ এপ্রিল, অকল্যান্ডে।



আরো সংবাদ