২২ জুন ২০২১
`

সেই উইন্ডিজের বিরুদ্ধেই সাদমানের ফিফটি

সেই উইন্ডিজের বিরুদ্ধেই সাদমানের ফিফটি - ছবি : নয়া দিগন্ত

সাদমানের প্রিয় প্রতিপক্ষ হয়তো ওয়েস্ট ইন্ডিজই। এই উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক তার। অভিষেকেই ফিফটি করেছিলেন। এরপর ১০ ইনিংসে ছিল না ফিফটির দেখা। দীর্ঘ বিরতির পর টেস্টে ফেরার ম্যাচে আবার প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। সাদমান করলেন আবার ফিফটি। টেস্ট ক্যারিয়ারের দুটি ফিফটি, দুটিই এলো ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন দ্বিতীয় সেশনে পঞ্চাশে পা রাখেন সাদমান। ১২৮ বল খেলে তিনি স্পর্শ করেন ফিফটি। তাতে ডট বল ছিল ঠিক ১০০টি, বাউন্ডারি ৬টি। শেষ পর্যন্ত সাদমান বিদায় হন ৫৯ রানে। বল মোকাবেলা করেছেন ১৫৪টি। ছক্কা হাঁকাননি, চার ছিল ৬টি। ওয়ারিক্যানের বলে এলবিডব্লিউ সাদমান।

২০১৮ সালে মিরপুরে অভিষেক টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই একমাত্র টেস্টে ৭৬ করেছিলেন সাদমান। এবার ওই রান টপকে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু পারলেন না। তবে ২০১৯ সালে ভারত সফরের পর প্রথম টেস্টে ফিরেই তার ব্যাটে রান স্বস্তিকরই।

ম্যাচের প্রথম বলেই কেমার রোচের বলে বাউন্ডারি দিয়ে শুরু হয় সাদমানের যাত্রা। এরপর দু-একবার অস্বস্তিতে পড়লেও বেশির ভাগ সময় খেলেছেন স্বচ্ছন্দেই। স্পিনার জোমেল ওয়ারিক্যানের বলে দারুণ এক কাভার ড্রাইভে পৌঁছে যান ফিফটিতে। বিদায়টাও এই ওয়ারিক্যানের বলেই।



আরো সংবাদ