১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানকে কত টার্গেট দেবে দ. আফ্রিকা?

পাকিস্তানকে কত টার্গেট দেবে দ. আফ্রিকা? - ছবি : সংগৃহীত

ম্যাচের তিন দিন শেষ। বাকি দুই দিন। পাকিস্তান শিবিরে চাপা রোমাঞ্চ। জয় পেতেও পারে দলটি। করাচি টেস্টের তৃতীয় দিন শেষেই এমন আবহ ফুটে উঠেছে।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অল আউট ২২০ রানে। জবাবে বিপর্যয় কাটিয়ে ৩৭৮ রানের দারুণ ইনিংস উপহার দেয় স্বাগতিক পাকিস্তান। ব্যাট করতে নেমে বৃহস্পতিবার তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ১৮৭ রান। লিড ২৯ রানের। প্রশ্ন হচ্ছে, কত রানের লিড শেষ পর্যন্ত দিতে পারবে পাকিস্তান।

এমন প্রশ্নের কারণ আছে। কারণ যে চার উইকেট পড়েছে দক্ষিণ আফ্রিকার তা সব টপ অর্ডারের। বাকি আছে মিডল অর্ডার, টেল এন্ডার। পাকিস্তানী বোলাররা যদি শুক্রবার প্রথম সেশনে বাকি ছয় উইকেট তুলে নিতে পারে, তাহলে লক্ষ্যটা নাগালেই থাকবে স্বাগতিকদের। আর সেটা হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল দক্ষিণ আফ্রিকার। উদ্বোধনী জুটিতে সাবলিল ব্যাটই করছিলেন মারক্রাম ও এলগার। তবে দলীয় ৪৮ রানে এই জুটি ভাঙেন ইয়াসির শাহ। ২৯ রানে বিদায় নেন এলগার। প্রথম উইকেট পতনের পর দক্ষিণ আফ্রিকাকে কক্ষপথে ফেরান মারক্রাম ও ভ্যান ডার ডসন।
এই জুটি দলকে নিয়ে যায় ১৭৫ রান পর্যন্ত। শেষ বিকেলে পাকিস্তানের হয়ে ঝলসে উঠেন ইয়াসির শাহই। ফেরান ৬৪ রান করা ডসনকে। দলীয় স্কোরে ১০ রান যোগ হওয়ার পর আবার ইয়াসিরের ঘূর্ণি। মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন ফাফ ডু প্লেসিস।

পরের ওভারেই পাকিস্তান শিকার করে সেট হওয়া ব্যাটসম্যান ওপেনার মারক্রামকে। নোমান আলীর বলে আবিদের হাতে ক্যাচ দেন ৭৪ রান করা মারক্রাম। ২২৪ বলের ইনিংসে মারক্রাম হাঁকিয়েছেন ১০টি চার। টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে দিন শেষ করে দক্ষিণ আফ্রিকা। ক্রিজে অপরাজিত আছেন মাহারাজ ও অধিনায়ক কুইন্টন ডি কক। বল হাতে পাকিস্তানের হয়ে ইয়াসির শাহ একাই নেন তিন উইকেট। বাকি এক উইকেট পান নোমান আলী।

 


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল