২৭ ফেব্রুয়ারি ২০২১
`

বিসিবির নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাক

বিসিবির নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাক - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সাথে তৃতীয় নির্বাচক হিসেবে যুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক।

বুধবার বিসিবির সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভা শেষে এক সংবাদ বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে বিসিবি।

প্রায় ১০ মাস ধরেই নতুন নির্বাচকের ভূমিকায় আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফিসের নাম আলোচনায় ছিল। কারণ জাতীয় দলের ক্রমাগত ব্যস্ততায় দুই নির্বাচককে ঝামেলা পোহাতে হচ্ছিল। অবশেষে নিজেদের সঙ্গী পেয়ে গেলেন এই দুই নির্বাচক।

এখন থেকে তামিম-মুশফিকদের তিন ফরম্যাটের ক্রিকেটের দল নির্বাচনে ব্যস্ত থাকতে দেখা যাবে এক সময় বাংলাদেশের দলের বোলিং আক্রমণের বড় অস্ত্র রাজ্জাককে। ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড আব্দুর রাজ্জাকের দখলে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৩৪টি উইকেট নিয়েছেন তিনি।

জাতীয় দলের জার্সিতে ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রাজ্জাক। টেস্টে তাঁর শিকার ২৮ উইকেট, ওয়ানেডেতে নিয়েছেন ২০৭ উইকেট ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪টি উইকেট। জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন এই স্পিনার।



আরো সংবাদ


লিবীয় উপকূল থেকে দেড় শ’র বেশি অবৈধ অভিবাসী উদ্ধার এলডিসি থেকে উত্তরণের চূড়ান্ত সুপারিশ পেলো বাংলাদেশ দুই রাষ্ট্র এক জাতি : নাগরনো-কারাবাখ বিজয়ের স্মরণে স্মৃতিসৌধ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে জানা যাবে বিকেলে হাইতিতে কারাগারে সহিংসতায় ২৫ জনের মৃত্যু চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ নেইমারের সাথে নতুন চুক্তি নিয়ে আলোচনায় পিএসজি এরদোগানের ২০২০ গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জন বিদেশী নেতার সাথে দ্বিতীয় ‘ভার্চুয়াল’ সম্মেলন করতে যাচ্ছেন বাইডেন : হোয়াইট হাউস ডোমারে ভ্রাম্যমাণ আদালতে মাদকসেবীর ৭ দিনের জেল ঢাকা বারের সভাপতি আ’লীগের, সম্পাদক বিএনপি’র

সকল