২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করাচিতে ২২০ রানে গুটিয়ে গেল দ. আফ্রিকা

করাচি টেস্টের প্রথম দিনে ব্যাট হাতে বিবর্ণ সফরকারী দক্ষিণ আফ্রিকা। - ছবি : সংগৃহীত

করাচি টেস্টের প্রথম দিনে ব্যাট হাতে বিবর্ণ সফরকারী দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের বোলিং তোপে প্রথম ইনিংসে ২২০ রানে গুটিয়ে গেছে প্রোটিয়াদের ইনিংস।

মঙ্গলবার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু ধীরে ধীরে প্রোটিয়াদের চেপে ধরে পাকিস্তানের বোলাররা। ফলে ধারাবাহিক বিরতিতে পড়তে থাকে উইকেট। ইয়াসির-নোমানের স্পিন ঘূর্ণির সাথে শাহিন শাহ ও হাসান আলীর পেস তোপে বড় সংগ্রহ গড়তে পারেনি প্রোটিয়া শিবির।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ইনিংস এসেছে ওপেনার ডিন এলগারের ব্যাট থেকে। ১০৬ বলে ৯টি চারে তিনি করেন ৫৮ রান। তবে আরেক ওপেনার এডিন মারক্রাম টিকতে পারেননি। শাহিন শাহর বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মাত্র ১৩ রান করে। ওয়ান ডাউনে নামা ভ্যান ডার ডসন ১৭ রান করে রান আউট। ভরসার জায়গা ফাফ ডু প্লেসিসও হাঁটলেন উল্টো পথে। ইয়াসির শাহর গুগলিতে কাটা পরেন ব্যক্তিগত ২৩ রানে। মিডল অর্ডারে লড়াইটা করতে পারেননি অধিনায়ক কুইন্টন ডি কক। নোমান আলীর স্পিন বুঝতে পারেননি তিনি। ২৩ বলে ১৫ রান সম্বল প্রোটিয়া অধিনায়কের। বাভুমার অবস্থাও একই, ফেরেন ১৭ রান করে।

শেষের দিকে জর্জ লিন্ডে ও পেসার ক্যাগিসো রাবাদার ব্যাটে দুই অতিক্রম করে দক্ষিণ আফ্রিকা। লিন্ডে ৩৫ রানে হাসান আলীর শিকার হলেও ২১ রানে রাবাদা থাকেন অপরাজিত। বল হাতে পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন ইয়াসির শাহ। শাহিন শাহ ও নোমান আলী দুটি, হাসান আলী পান একটি উইকেট।


আরো সংবাদ



premium cement