১৭ এপ্রিল ২০২১
`

ফিফটির পর সাজঘরে তামিম

সাজঘরে তামিম ইকবাল (ফাইল ফটো) -

হাফ সেঞ্চুরির পর কিছুটা পথ পাড়ি দিয়ে সাজঘরে ফিরলেন তামিম ইকবাল। সাকিব আল হাসানের সাথে জুটিটা যখন মজবুত হচ্ছিলো, তখনই জোসেফের বলে ব্যক্তিগত ৬৪ রানে মাঠ ছাড়লেন এই ওপেনার।

সাকিব এখন জুটি বেধেছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের সাথে।

বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৩৭ রান। সাকিব ব্যাট করছেন ৩৭ রান নিয়ে আর মুশফিক ২।

এর আগে সকালে টসে হেরে ব্যাট করতে নেমে শূন্য হাতে মাঠ ছাড়েন লিটন দাস। প্রথম ওভারের পঞ্চম বলেই জোসেফের বলে সাজঘরে ফিরেন তিনি। এরপর আরেক ওপেনার তামিম ইকবালের সাথে যোগ দেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু নবম ওভারে মায়ারসের এলবিডিব্লিউর ফাঁদে পড়ে তিনিও সাজঘরে ফিরেন। তার সংগ্রহ ছিল ২০ রান।

দুই ব্যাটসম্যান সাজঘরে ফেরার পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। জুটি বাধেন তামিমের সাথে। এই জুটির সংগ্রহ যখন শতকের পথে, তখনই ফিরেন তামিম।

ইতোমধ্যেই তিন ম্যাচের সিরিজে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই ২-০-তে জিতে নিয়েছে বাংলাদেশ। এখন তাদের নজরে রয়েছে আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে আরো ভালো অবস্থান নিশ্চিত করতে অধিকতর পয়েন্ট অর্জন।

এদিকে, দুই বছরের বেশি সময় পরে চট্টগ্রামের এই স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সর্বশেষ ২০১৮ সালের অক্টোবরে শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচটিতে বাংলাদেশ ও জিম্বাবুয়ে অংশ নেয়। ওই ম্যাচের পর স্টেডিয়ামটিতে দুটি টেস্ট এবং টি টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম দুটি খেলায় বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি। দুই ম্যাচেই বাংলাদেশ বড় জয় পায়। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়াই গত দুই ম্যাচে উইকেট নিতে ব্যর্থ হওয়া রুবেল হোসেনকে শেষ ম্যাচে দল থেকে বিশ্রাম দেয়া হয়েছে। সেই সাথে বাইরে থাকছেন সিরিজের প্রথম ম্যাচ দিয়ে অভিষেক হওয়া হাসান মাহমুদ। তাদের পরিবর্তে দলে ফিরেছেন দুই পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। সাইফউদ্দিন গত বছরের ৬ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে এবং তাসকিন ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচে অংশ নেন।

ওয়ানডে সিরিজের পরে দুই দল চট্টগ্রামে ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে এবং শেষ টেস্টটি ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : সুনিল আমব্রিস, কেজর্ন ওটলি, জাহমার হেমিল্টন, জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ারস, এনক্রুমা বোনার, রভমন পাওয়েল, রেমন রেইফার, কিওন হার্ডিং, আলজারি জোসেফ ও আকিল হোসেন।



আরো সংবাদ