২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রহমতের সেঞ্চুরিতে সিরিজ আফগানিস্তানের

-

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দুরন্ত ছন্দে রয়েছে আফগানিস্তান। প্রথম ম্যাচে ১৬ রানে জেতা আফগান শিবির দ্বিতীয় ম্যাচে রীতিমতো উড়িয়ে দিয়েছে আইরিশদের। রহমত শাহর সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ (২-০) নিশ্চিত করেছে আসগর শিবির।
আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আইরিশরা ৯ উইকেটে করে ২৫৯ রান। রহমতের অপরাজিত সেঞ্চুরি ও শাহিদির ফিফটিতে আফগানরা জয়ের বন্দরে পৌছায় ২৮ বল বাকি থাকতে।

প্রথম ম্যাচ জিতে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে পয়েন্টের খাতা খোলা আফগানিস্তান পেল আরও ১০ পয়েন্ট। মঙ্গলবার একই মাঠে তৃতীয় ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান।

লক্ষ্য তাড়ায় ৪৪ রানের উদ্বোধনী জুটিতে আফগানিস্তানকে ভালো সূচনা এনে দেন রহমানউল্লাহ গুরবাজ ও জাভেদ আহমাদি। তবে পাঁচ বলের মধ্যে ফেরেন দুজনই। এরপর তৃতীয় উইকেট জুটিতে রহমত শাহ ও হাসমতউল্লাহ শাহিদি দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। তৃতীয় উইকেটে আফগানিস্তানের রেকর্ড ১৮৪ রানের জুটি উপহার দেন দুজন।

সেঞ্চুরি করে অপরাজিত থাকেন রহমত শাহ। তবে ৮২ রানে ফিরতে হয় শাহিদিকে। ১০০ বলে ৮টি চার ও এক ছক্কায় দারুণ ইনিংস খেলেন তিনি। অন্যদিকে ১০৯ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন রহমত শাহ। ওয়ানডে ক্যারিয়ারে রহমত শাহর এটি পঞ্চম সেঞ্চুরি। তার ইনিংসে ছিল ১০টি চার ও দুটি ছক্কার মার। অধিনায়ক আসগর আফগান ১৩ বলে ২ ছক্কা ও একটি চারে অপরাজিত থাকেন ২১ রানে।
এর আগে টস জিতে ব্যাট করতে আয়ারল্যান্ডের হয়ে দারুণ ইনিংস উপহার দেন ওপেনার পল স্টার্লিং। সেঞ্চুরি পূর্ণ করেন ১১৩ বলে। শেষ পাঁচ ওয়ানডে ইনিংসে এটি তার তৃতীয় সেঞ্চুরি। এই সংস্করণে দেশের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডে স্পর্শ করলেন সাবেক অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডকে, দুজনেরই ১১টি করে।

১৩২ বলে আইরিশ ওপেনারের ১২৮ রানের ইনিংস সাজানো ১২ চার ও ৪ ছক্কায়। এছাড়া ক্যাম্পের ৪৭, টেক্টর ২৪ রান করেন। আফগানিস্তানের হয়ে নাভিন উল হক ৪টি, মুজিব উর রহমান ৩টি উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল