০৮ মার্চ ২০২১
`

ম্যাথুসের পর ডিকভেলা-পেরেরা চমক

ম্যাথুসের পর ডিকভেলা-পেরেরা চমক - ছবি : সংগৃহীত

গলেতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। ম্যাথুসের সেঞ্চুরির পর ডিকভেলা ও পেরেরা ফিফটিতে ৩৮১ রান সংগ্রহ করেছে লঙ্কান বাহিনী।

শুক্রবার প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৪ উইকেটে ২২৯ রান। ১০৭ রানে অ্যাঞ্জোলো ম্যাথুস ও ১৯ রানে নিরোশান ডিকভেলা ছিলেন অপরাজিত। শনিবার ম্যাচের দ্বিতীয় দিনে ম্যাথুস নিজের ইনিংস আর বড় করতে পারেননি। তবে ডিকভেলা দেখিয়েছেন চমক। সাথে ছিলেন দিলরুয়ান পেরেরা।

দ্বিতীয় দিনে নিজের স্কোরে মাত্র তিন রান যোগ করতে পারেন অলরাউন্ডার ম্যাথুস। ব্যক্তিগত ১১০ রানে তিনি অ্যান্ডারসনের শিকার। ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে বাটলারের গ্লাভসে। ২৩৮ বলের ইনিংসে ম্যাথুস হাঁকান ১১টি চার। নেই কোন ছক্কা। ম্যাথুসের বিদায়ের পর দ্রুত সাজঘরে ফেরেন রমেশ মেন্ডিজ। সাত বল খেলেও তিনি রানের খাতা খুলতে পারেননি।

এরপর অবশ্য দলকে চ্যালেঞ্জিং স্কোরে নিয়ে যান ডিকভেলা ও পেরেরা জুটি। সপ্তম এই উইকেট জুটি থেকে আসে গুরুত্বপূর্ণ ৮৯ রান। দলীয় ৩৩২ রানের মাথায় ছন্দপতন। সেঞ্চুরির খুব কাছে গিয়েও পারেননি ডিকভেলা। ব্যক্তিগত ৯২ রানের মাথায় তাকে ফেরান দারুণ ফর্মে থাকা ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ১৪৪ বলের ইনিংসে ডিকভেলা হাকান ১০টি চার।

এরপর মার্ক উড ও জেমস অ্যান্ডারসন দ্রুত উইকেট নিতে থাকলেও উইকেটে দৃঢ়তার পরিচয় দেন দিলরুয়ান পেরেরা। ১৭০ বলে তিনি শেষ পর্যন্ত আউট হন ৬৭ রানে। কুরানের বলে তিনি ক্যাচ তুলে দেন লিচের হাতে। পেরেরার আউটের মধ্য দিয়েই ইনিংস শেষ হয় শ্রীলঙ্কার। আটটি চারের পাশাপাশি একটি ছক্কাও হাঁকান পেরেরা।

বল হাতে ইংলিশদের হয়ে আগুন ঝড়ান পেসার অ্যান্ডারসন। তিনি তুলে নেন ছয়টি উইকেট। মার্ক উড তিনটি ও স্যাম কুরান নেন একটি উইকেট। দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে শুরুটা বাজেই হয়েছে ইংল্যান্ডের। ৯ রান তুলতেই দুই ওপেনারকে হারিয়েছে দলটি। লাসিথের বলেই সাজঘরে ফিরেছেন জ্যাক ক্রলি (৫) ও ডম সিবলি (০)।



আরো সংবাদ


হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ফরাসি বিলিয়নিয়ার এমপি পরমাণু সমঝোতা পুনর্বহাল করতে যুক্তরাষ্ট্রের সাথে আলোচনায় প্রস্তুত রাশিয়া তেজস্বিনী কাদম্বিনী রুহিয়ায় বাঁশঝাড় থেকে লাশ উদ্ধার তুরস্কে তৈরি সৌদি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হাউছি বিদ্রোহীরা ইকুয়াটোরিয়াল গিনিতে বিস্ফোরণে নিহত ২০, আহত ৬ শতাধিক ১৫০ রোহিঙ্গা মুসলমানকে আটক করেছে ভারত, ফেরত পাঠানোর আশঙ্কা সাতক্ষীরায় জমিজমা বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন করোনাভাইরাস : প্রথম রোগী শনাক্তের ১ বছর পর পরিস্থিতি এখন কেমন? সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা পর্যন্ত কোনো আলোচনা হবে না : ইরান ব্যয় কমাতে এজেন্ট নির্ভর ব্যাংকিং সম্প্রসারণ

সকল