২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ম্যাথুসের পর ডিকভেলা-পেরেরা চমক

ম্যাথুসের পর ডিকভেলা-পেরেরা চমক - ছবি : সংগৃহীত

গলেতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। ম্যাথুসের সেঞ্চুরির পর ডিকভেলা ও পেরেরা ফিফটিতে ৩৮১ রান সংগ্রহ করেছে লঙ্কান বাহিনী।

শুক্রবার প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৪ উইকেটে ২২৯ রান। ১০৭ রানে অ্যাঞ্জোলো ম্যাথুস ও ১৯ রানে নিরোশান ডিকভেলা ছিলেন অপরাজিত। শনিবার ম্যাচের দ্বিতীয় দিনে ম্যাথুস নিজের ইনিংস আর বড় করতে পারেননি। তবে ডিকভেলা দেখিয়েছেন চমক। সাথে ছিলেন দিলরুয়ান পেরেরা।

দ্বিতীয় দিনে নিজের স্কোরে মাত্র তিন রান যোগ করতে পারেন অলরাউন্ডার ম্যাথুস। ব্যক্তিগত ১১০ রানে তিনি অ্যান্ডারসনের শিকার। ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে বাটলারের গ্লাভসে। ২৩৮ বলের ইনিংসে ম্যাথুস হাঁকান ১১টি চার। নেই কোন ছক্কা। ম্যাথুসের বিদায়ের পর দ্রুত সাজঘরে ফেরেন রমেশ মেন্ডিজ। সাত বল খেলেও তিনি রানের খাতা খুলতে পারেননি।

এরপর অবশ্য দলকে চ্যালেঞ্জিং স্কোরে নিয়ে যান ডিকভেলা ও পেরেরা জুটি। সপ্তম এই উইকেট জুটি থেকে আসে গুরুত্বপূর্ণ ৮৯ রান। দলীয় ৩৩২ রানের মাথায় ছন্দপতন। সেঞ্চুরির খুব কাছে গিয়েও পারেননি ডিকভেলা। ব্যক্তিগত ৯২ রানের মাথায় তাকে ফেরান দারুণ ফর্মে থাকা ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ১৪৪ বলের ইনিংসে ডিকভেলা হাকান ১০টি চার।

এরপর মার্ক উড ও জেমস অ্যান্ডারসন দ্রুত উইকেট নিতে থাকলেও উইকেটে দৃঢ়তার পরিচয় দেন দিলরুয়ান পেরেরা। ১৭০ বলে তিনি শেষ পর্যন্ত আউট হন ৬৭ রানে। কুরানের বলে তিনি ক্যাচ তুলে দেন লিচের হাতে। পেরেরার আউটের মধ্য দিয়েই ইনিংস শেষ হয় শ্রীলঙ্কার। আটটি চারের পাশাপাশি একটি ছক্কাও হাঁকান পেরেরা।

বল হাতে ইংলিশদের হয়ে আগুন ঝড়ান পেসার অ্যান্ডারসন। তিনি তুলে নেন ছয়টি উইকেট। মার্ক উড তিনটি ও স্যাম কুরান নেন একটি উইকেট। দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে শুরুটা বাজেই হয়েছে ইংল্যান্ডের। ৯ রান তুলতেই দুই ওপেনারকে হারিয়েছে দলটি। লাসিথের বলেই সাজঘরে ফিরেছেন জ্যাক ক্রলি (৫) ও ডম সিবলি (০)।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল