২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ম্যাথুসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তির দিন

ম্যাথুসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তির দিন - ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা স্বস্তিতে পার করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। ক্যারিয়ারের একাদশতম সেঞ্চুরি করে অপরাজিত আছেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জোলো ম্যাথুস। গলেতে প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ২২৯ রান।

টস জিতে ব্যাট করতে নেমে যদিও শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল খুবই বাজে। দলীয় সাত রানের মধ্যে অ্যান্ডারসনের বলে বিদায় নেন কুশল পেরেরা (৬) ও অসাধ্য ফার্নান্দো (০)। এখান থেকে দলকে টেনে তোলেন ওপেনার লাহিরু থিরিমান্নে ও ম্যাথুস।

এই জুটি দলকে নিয়ে যান ৭৬ রান অবধি। ৪৩ রান করা থিরিমান্নেকে ফেরান অ্যান্ডারসনই। চতুর্থ উইকেট জুটিতে লঙ্কানদের বড় স্কোরের আশা জাগায় ম্যাথুস ও অধিনায়ক চান্দিমাল। এই জুটি যোগ করেন ১০৭ রান। ১৯৩ রানের মাথায় ফিফটি করে উডের বলে বিদায় নেন চান্দিমাল। ১২১ বলে চারটি চার ও এক ছক্কায় ৫২ রান করেন লঙ্কান অধিনায়ক।

দিনের বাকি সময়টা নির্বিঘ্নে কাটিয়ে দেন ম্যাথুস ও ডিকভেলা। ২০৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাথুস। দিন শেষে তার রান ১০৭। ৬০ বলে ১৯ রানে অপর অপরাজিত ব্যাটসম্যান ডিকভেলা। ইংলিশদের হয়ে অ্যান্ডারসন তিনটি ও মার্ক উড নেন একটি উইকেট।


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত এগিয়ে নিয়ে গিয়েও জেতাতে পারলেন না ত্রিস্তান

সকল