০৮ মার্চ ২০২১
`

গল টেস্টে সাত উইকেটে জিতল ইংল্যান্ড

গল টেস্টে সাত উইকেটে জিতল ইংল্যান্ড - ছবি : সংগৃহীত

চতুর্থ দিনে ম্যাচে ছিল রাজ্যের উত্তেজনা। ৭৪ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে ৩ উইকেটে ৩৮ রানে দিন শেষ করেছিল ইংল্যান্ড। সোমবার ম্যাচের শেষ দিনে বাড়তি উত্তেজনা তৈরি হয়নি। লঙ্কান বোলাররা চাপে রাখতে পারেনি ইংলিশ শিবিরকে। বেয়ারস্টো ও লরেন্সের ব্যাটে সহজ জয়ই পেয়েছে সফরকারীরা। সাত উইকেটের জয়ে দুই টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জো রুট বাহিনী।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা গুটিয়ে গিয়েছিল মাত্র ১৩৫ রানে। জবাবে জো রুটের দ্বিশতকে ইংল্যান্ড গড়ে রানের পাহাড়, ৪২১। প্রথম ইনিংসে খারাপ করলেও শ্রীলঙ্কা ঘুরে দাঁড়ায় দ্বিতীয় ইনিংসে। থিরিমান্নের সেঞ্চুরি ও ম্যাথুস-ডিকভেলাদের দৃঢ়তায় লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে করতে পারে ৩৫৯ রান। জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট দাড়ায় ৭৪ রানে।

চতুর্থ দিনে সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই কাঁপাকাপি অবস্থা ইংল্যান্ডের। ১৪ রানে পতন হয় তিন উইকেট। ম্যাচে আসে রাজ্যের উত্তেজনা। রোববার ম্যাচের চতুর্থ দিন পুরোটা খেলা হয়নি। আলো স্বল্পতায় পাঁচ ওভার বাকি থাকতে শেষ হয় খেলা। ইংল্যান্ড তিন উইকেটে করে ৩৮ রান।

পঞ্চম দিনের আগের দিনে অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান বেয়ারস্টো ও লরেন্স দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ৩৫ রানে বেয়ারস্টো ও ২১ রানে লরেন্স ছিলেন অপরাজিত।

অনুমিতভাবে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ডাবল সেঞ্চুরি হাকানো ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। আগামী ২২ জানুয়ারি গলেতেই শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।



আরো সংবাদ


খালেদা জিয়ার চিকিৎসায় হাসপাতাল নির্দিষ্ট করে দেয়া হয়নি : আইনমন্ত্রী পথশিশুদের জন্য আহমদ শফির ভ্রাম্যমাণ মাদরাসা নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, মৃত্যু ৮ জনের হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থার আহ্বান অস্ট্রেলীয় সিনেটরের মেগান কালো! ঘুম ছুটে গিয়েছিল ব্রিটিশ রাজপরিবারে লোহাগাড়ায় মুসলিম এইডের উদ্যোগে নারী দিবস উদযাপিত তালেবান আক্রমণাত্মক হয়ে উঠতে পারে : যুক্তরাষ্ট্রের সতর্কতা আজকে নারীরা বন্দী : মির্জা ফখরুল সৈয়দপুরে রাস্তা দখল করে ঘর স্থাপন : নিষেধ করায় হত্যার হুমকি বিএনপির জনবিচ্ছিন্ন আন্দোলনকে আ’লীগ ভয় পায় না : কাদের

সকল