১১ এপ্রিল ২০২১
`

সাকিবকেই যত ভয় মায়ার্সের

সাকিবকেই যত ভয় মায়ার্সের - ছবি : সংগৃহীত

ছিলেন এক বছরের নির্বাসনে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ফিরেছেন ক্রিকেটে। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। বল হাতে মাঝে মধ্যে আলোর ঝলক দেখালেও ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। প্রস্তুতি ম্যাচে গতকাল ফিফটি করে অবশ্য সে খরাটা কাটিয়েছেন। সাকিব আল হাসানের সামনে এবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পালা। ২০ জানুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব।

তার আগে ক্যারিবীয় শিবিরে সাকিবকে নিয়ে শুরু হয়ে গেছে বিশ্লেষণ। ধারে ভারে ঘরের মাঠে বাংলাদেশ অনেক এগিয়ে থাকলেও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে নিয়েই যত ভয় উইন্ডিজদের। তার কারণ সবারই জানা। স্পিন ঘূর্ণির সাথে সাকিবের ব্যাটিং ঝলক। সিরিজ শুরুর আগে সাকিবকে নিয়ে কথা বললেন ক্যারিবীয় অলরাউন্ডার কাইল মায়ার্স। তার মতে, এই সিরিজে উইন্ডিজের জন্য হুমকি সাকিব। সাথে তামিম ইকবালও।

সবশেষ বাংলাদেশ সফরে সাকিব আল হাসান ও তামিম ইকবালের বিপক্ষে বেশ ভুগতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। টেস্টে হোয়াইটওয়াশ হয়েছিল ক্যারিবিয়ানরা, হেরেছিল ওয়ানডে সিরিজও। ওই দুই সিরিজেই দলকে সাফল্য এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন সাকিব-তামিম।

দেশের মাটিতে ২০১৮ সালে ক্যারিবীয়নদের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুই ফিফটিতে দ্বিতীয় সর্বোচ্চ ১৪৩ রান করেছিলেন তামিম। সাকিবের রান ছিল এক ফিফটিতে ৯৫। বাঁহাতি স্পিনে উইকেট নিয়েছিলেন তিনটি। টেস্ট সিরিজে চতুর্থ সর্বোচ্চ রান ছিল সাকিবের। তিন ইনিংসে ব্যাট করে এক ফিফটিতে করেছিলেন ১১৫। ১৮.৩৩ গড়ে উইকেট নিয়েছিলেন ৯টি, সিরিজে তৃতীয় সর্বোচ্চ।

সবশেষ সিরিজে তাদের সাফল্যের কথা বিবেচনায় নিয়েই হয়তো মায়ার্স বললেন সাকিবের কথা। শনিবার প্র্যাকটিস সেশন শেষে তিনি বলেন, ‘আমার কাছে মূল হুমকি মনে হয় সাকিবকে। আমি ওর সাথে সিপিএলে খেলেছি। একই সাথে তাদের অধিনায়ক তামিমকেও, সেও বিশ্বমানের একজন ক্রিকেটার।’



আরো সংবাদ


ইউক্রেন সীমান্তে কৌশলগত ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন রাশিয়ার নলছিটিতে পুড়িয়ে বাবুই-ছানা হত্যার দায় স্বীকার করে ক্ষমা চাইলেন বৃদ্ধ পেঁয়াজের ভরা মৌসুমে লকডাউন চাষিদের মাথায় হাত কোয়ারেন্টিন পরিবেশেই আছেন খালেদা জিয়া ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-১৯ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-১৯ এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস ৬০ রেকর্ডে শেষ বাংলাদেশ গেমস টানা পাঁচবার সেরা আনসার

সকল

লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)