২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হার দেখছে পাকিস্তান

হার দেখছে পাকিস্তান - ছবি : সংগৃহীত

বক্সিং ডে টেস্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পথে রয়েছে সফরকারী পাকিস্তান। ৩৭৩ রানের জয়ে টার্গেটে খেলতে নেমে মঙ্গলবার চতুর্থ দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৭১ রান।

প্রথম ইনিংসে অধিনায়ক কেন উইলিয়ামসনের অনবদ্য সেঞ্চুরিতে ৪৩১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ধুঁকতে থাকা পাকিস্তান প্রথম ইনিংসে তোলে ২৩৯ রান। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৮০ রানে ডিক্লিয়ার দেয় স্বাগতিক শিবির। তখন পাকিস্তানের জয়ের টার্গেট দাঁড়ায় ৩৭৩ রান।

চতুর্থ দিনের শুরুতে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ৫ উইকেটে ১৮০ রান তোলার পর ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। দলের হয়ে এই ইনিংসে সর্বোচ্চ ৬৪ রান করেন ওপেনার টম ব্লান্ডেল। ৫৩ রান করেন আরেক ওপেনার টম লাথাম।

অধিনায়ক কেন উইলিয়ামসন ২১ রানে ফেরেন। টেইলর অপরাজিত থাকেন ১২ রানে। পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন নাসিম শাহ।

৩৭৩ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ের মধ্যে পড়ে পাকিস্তান। দলীয় স্কোরে কোনো রান যোগ না হতেই বিদায় নেন দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলী। এই চাপ সামাল দেন আজহার আলী ও হ্যারিস সোহেল। দলীয় ৩৭ রানের মাথায় পাকিস্তানের তৃতীয় উইকেটের পতন। ৪৬ বলে ৯ রান করা সোহেলকে বিদায় করেন সাউদি।

এরপর অবশ্য দিনের বাকিটা সময় ধৈর্যের সাথে খেলেছেন আজহার ও ফাওয়াদ আলম। ৩৮ ওভারে ৭১ রান করার পর দিনের খেলা শেষ হয় পাকিস্তানের। ১১৭ বলে ৩৪ রানে অপরাজিত আছেন আজহার আলী। ২১ রানে আরেক অপরাজিত ব্যাটসম্যান ফাওয়াদ আলম।

বুধবার ম্যাচের পঞ্চম দিনে ব্যাট করতে নামবে পাকিস্তান। হাতে আছে সাত উইকেট। জিততে হলে করতে হবে ৩০২ রান। চতুর্থ ইনিংসে এই কটি উইকেট নিয়ে এত রান করতে পারবে পাকিস্তান? তা নিয়ে আছে ঢের শঙ্কা।


আরো সংবাদ



premium cement