২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ডু প্লেসিসের এক রানের আক্ষেপ, রান পাহাড়ে দক্ষিণ আফ্রিকা

ডু প্লেসিসের এক রানের আক্ষেপ, রান পাহাড়ে দক্ষিণ আফ্রিকা - ছবি : সংগৃহীত

সেঞ্চুরিয়ন টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দলটির সংগ্রহ ৬২১ রান। স্বাগতিকদের বড় স্কোরের মধ্যে মাত্র এক রানের আক্ষেপ রয়েছে ফাফ ডু প্লেসিসের। কারণ তিনি পাননি ডাবল সেঞ্চুরি। ১৯৯ রানে তিনি আউট হয়েছেন ডি সিলভার বলে।

তবে এই টেস্টে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ৩৯৬ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে ডু প্লেসিস চমকে ৬২১ রান করে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সোমবার তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৬৫ রান। সব মিলিয়ে এখনো ১৬০ রানে পিছিয়ে সফরকারী শ্রীলঙ্কা।

সুপারস্পোর্ট পার্কে সোমবার ৪ উইকেটে ৩১৭ রান নিয়ে দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা। আগের দিন জমে যাওয়া ডু প্লেসিস ও বাভুমা জুটি এদিন প্রথম ঘণ্টায়ও ভাঙতে পারেনি শ্রীলঙ্কা। ৪১ রানে দিন শুরু করা বাভুমা ফিফটি পূরণ করেন ৯৩ বলে।

বাভুমার বিদায়ে ভাঙে ১৭৯ রানের জুটি। ৭ চারে গড়া তার ৭১ রানের ইনিংসটি শেষ হয়। পরের ওভারেই ভানিদু হাসারাঙ্গাকে পয়েন্ট দিয়ে চার হাকিয়ে ডু প্লেসিস সেঞ্চুরি পূরণ করেন ১৫১ বলে। এটি তার দশম টেস্ট সেঞ্চুরি।

এরপর মহারাজকে সাথে করে এগিয়ে চলেন ডু প্লেসিস। ২০১৩ সালের পর ডাবল সেঞ্চুরির খুব কাছাকাছি চলে গিয়েছিলেন তিনি। কিন্তু হয়নি। হাসারাঙ্গার বলে বড় শটের চেষ্টায় মিড অনে সহজ ক্যাচ দেন ডানহাতি ব্যাটসম্যান। ড্রেসিং রুমের ব্যালকনিতে দক্ষিণ আফ্রিকার অন্য সবার চোখে-মুখেও তখন রাজ্যের হতাশা। ২৭৬ বলে ২৪ চারে ১৯৯ রান করে ফেরেন সাবেক অধিনায়ক।

এরপর আর বেশি দূর এগোয়নি দক্ষিণ আফ্রিকার ইনিংস। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৬ চার ও ২ ছক্কায় ৭৩ রান করেন মহারাজ। ৬২১ রানে অল আউট দক্ষিণ আফ্রিকা। ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার হাসারাঙ্গা। বিশ্ব ফার্নান্দো নেন ৩ উইকেট।


আরো সংবাদ



premium cement
থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ ৪০ বছর ধরে মুসল্লিদের ফ্রি চা খাওয়ানো মদিনার সেই বৃদ্ধের ইন্তেকাল সৌদির কাছ থেকে শত শত কোটি ডলার বিনিয়োগ আশা করছে পাকিস্তান! শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল আরো ৭ দিন উপজেলা নির্বাচনের সময় আ’লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : কাদের

সকল