২৮ জানুয়ারি ২০২১
`

শচীনকে টপকে বিশ্বের দ্রুততম ১২ হাজার রান কোহলির


রেকর্ড ভাঙা-গড়ার অপর নাম বিরাট কোহালি। ক্যানবেরার মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করতে নেমে ২৪ রান করতেই তিনি টপকে গেলেন এক দিনের ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক। আর এই রেকর্ড ছুঁতে তিনি নিলেন মাত্র ২৪২ ইনিংস। তার আগে যে সব কিংবদন্তীরা এই কীর্তি ছুঁয়েছেন তাদের থেকে অনেক কম ইনিংস খেলে কোহলি পৌঁছে গেলেন এই রানে।

১২ হাজার রান করতে বিরাটের আগে সব চেয়ে কম ইনিংস নিয়েছিলেন বিশ্ব ক্রিকেটের আরেক কিংবদন্তী ক্রিকেটার লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। ৩০০ ইনিংস খেলে তিনি পৌঁছে গিয়েছিলেন এই রানে। কিন্তু সেই রেকর্ড বুধবার ভেঙে দিলেন বিরাট। শচীনের চেয়ে ৫৮ ইনিংস কম খেলেই করে ফেললেন ১২ হাজার রান।

ভারতের ২ ব্যাটসম্যান ছাড়াও ১২ হাজার রানের মাইলফলক পার করেছেন অস্ট্রেলিয়ার রিকি পন্টিং (৩১৪ ইনিংস), কুমার সঙ্গকারা (৩৩৬ ইনিংস), সনৎ জয়সুরিয়া (৩৭৯ ইনিংস) এবং মাহেলা জয়বর্ধনে (৩৯৯ ইনিংস)। বিশ্বের সেই সব সেরা ব্যাটসম্যানদের টপকে গেলেন বিরাট। এবং তা করলেন অনেক কম ইনিংস খেলে।



আরো সংবাদ


চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৫৪৪)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২৪৪৬০)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৭১৫)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১২৪০)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১১২৩০)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১১০৭৯)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৭১৩)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩৭৩)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫৯৪)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭৩২১)