২৫ জানুয়ারি ২০২১
`

ফিটনেসে ফিরতে ১০ কেজি ওজন কমাতে হবে মাশরাফিকে


বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দীর্ঘ ৯ মাস পর ক্রিকেটীয় কার্যক্রম আবার শুরু করেছেন। তবে ফিটনেসে ফিরতে তাকে কমপক্ষে ১০ কেজি ওজন কমাতে হবে। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাডেমি মাঠে ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন মাশরাফি। ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচির দিনে জগিং এবং কিছু ফিটনেস ড্রিল করার পরে, মাশরাফি নেটে বোলিং করেন।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শেখ জামাল ধানমন্ডির হয়ে ১৬ মার্চ লিস্ট -এ ম্যাচে অংশ নেয়ার পর মাশরাফি ৯ মাস ক্রিকেটের বাইরে ছিলেন। দেশের কোভিড-১৯ প্রাদুর্ভাবের সময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি তার নির্বাচনী এলাকায় কঠোর পরিশ্রম করেন। একপর্যায়ে তিনি পরিবারের সকল সদস্যের সাথে ভাইরাসে আক্রান্ত হন।

বিসিবি প্রশিক্ষক তুষার কান্তি হাওলাদার গণমাধ্যমকে বলেছেন, ‘মাশরাফিকে তার ফিটনেস নিয়ে অনেক কাজ করতে হবে। তার বোলিং কৌশলে কিছু করার দরকার নেই; তার কেবল আকারে ফিরে আসা দরকার। আমরা তাকে কমপক্ষে ১০ কেজি ওজন কমিয়ে আনতে সহায়তা করছি।’

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ এ মাশরাফির অংশগ্রহণের কথা রয়েছে। তবে, মাশরাফি এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলেননি।

‘এই ইভেন্টে তিনি খেলেন কিনা সেটা তার ব্যাপার। এটা ঠিক যে তার এখন ভালো ফিটনেস নেই। তবে এটি তো মাত্র চার ওভার বল করার বিষয়। টি-টোয়েন্টি খেলায় চার ওভার বল করা তার পক্ষে এত কঠিন হবে না। তিনি খেলতে চাইলে খেলতে পারেন,’ বলেন তুষার। ইউএনবি



আরো সংবাদ