২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢাকার হ্যাটট্রিক হারে খুলনার দ্বিতীয় জয়

-

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনার কাছে ৩৭ রানের ব্যবধানে হার মানলো মুশফিকের ঢাকা। এ নিয়ে টানা তৃতীয় ম্যাচেও হারলো দলটি। অন্যদিকে বোলারদের দাপটে ঢাকাকে হ্যাটট্রিক পরাজয়ের স্বাদ দিয়ে দ্বিতীয় জয় পেল খুলনা।

সোমবার রাতের নিজেদের চতুর্থ ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রান করে সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনা। জবাবে খুলনার বোলারদের দাপটে পুরো ওভার খেলতে পারেনি মুশফিক-নাইম-আকবর আলীরা। অলআউট হয়ে যায় চার বল বাকি থাকতেই। ব্যাটসম্যানদের ব্যর্থতায় স্কোরে জমা হয় মাত্র ১০৯ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ৮তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে খুলনা। এনামুল হক বিজয়ের সাথে ওপেনিংয়ে নেমে আজো সুবিধা করতে পারেননি সাকিব। দুটি চারে ৯ বলে ১১ রান করেন তিনি। তার আগেই বিজয় ফেরেন ৫ রানে। তিন নম্বরে নামা জহিরুলও ব্যর্থ হন, করেন ৪ রান।

উপরের সারির এই তিন ব্যাটসম্যান ব্যর্থ হলেও, মিডল-অর্ডারের তিন ব্যাটসম্যান- ইমরুল কায়েস ও আরিফুল হক ছোট-ছোট ইনিংস খেলেছেন। আর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ চেষ্টা করেছেন বড় ইনিংস খেলার।

চতুর্থ উইকেটে ইমরুলকে নিয়ে ৫৬ ও পঞ্চম উইকেট আরিফুলের সাথে দলকে ৩৫ রান এনে দেন মাহমুদুল্লাহ। ইমরুল ২৭ বলে ২৯, আরিফুল ১১ বলে ১৯ রান করেন। আর ক্যাপ্টেন মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ৪৭ বলে ৪৫ রান। তার ইনিংসে ছিলো তিনটি চারের মার।

আর শেষ দিকে ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেলেছেন শুভাগত হোম। একটি করে চার ও ছক্কায় ৫ বলে অপরাজিত ১৫ রান করেন শুভাগত। ঢাকার পেসার রুবেল হোসেন ২৮ রানে তুলে নেন ৩ উইকেট। শফিকুল ইসলাম নেন দুই উইকেট।

জবাব দিতে নেমে সাকিব-শুভাগতের স্পিন বিষে শুরুতেই বিপাকে পড়ে ঢাকা। মাত্র ১৪ রানেই দুই ওপেনার তানজিদ হাসান তামিম (৪), মোহাম্মদ নাঈম (১) ও রবিউল ইসলাম রবিকে (৪) হারায় দলটি। যেখান থেকে দলকে উদ্ধার করার চেষ্টা চালান অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী রাব্বি।

দু'জনে গড়েন ৫৭ রানের অনবদ্য জুটিও। তবে তা যেমন জয়ের জন্য পর্যাপ্ত ছিলো না, তেমনি ছিল না হার এড়ানোর জন্যও যথেষ্ট। কেননা, এই জুটি ভাঙার পরেই যেন তাসের ঘরের মতো ভেঙে পড়ে ঢাকার ইনিংস। এই দু'জন ছাড়া যে দুই অঙ্ক ছুঁতে পারেনি আর কেউই। যাতে ৩৭ রানের আরো একটি হারের মালা গলায় পরে মাঠ ছাড়তে হয় মুশফিকদের।

তাদের ইনিংসে বার বার আঘাত হেনে বিপর্যস্ত করেছেন স্পিনার শুভাগত হোম ও পেসার শহিদুল ইসলাম। দু'জনেই তুলে নিয়েছেন তিনটি করে উইকেট। এ ম্যাচে দলে ফিরেই ব্যাটে-বলে দ্যুতি ছড়ানোয় ম্যাচ সেরাও হয়েছেন শুভাগত।

এছাড়া হাসান মাহমুদ দুটি ও সাকিব আল হাসান তুলে নেন একটি উইকেট। তবে রান দেয়ার ক্ষেত্রে সবাইকে চমকে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। চার ওভারে মাত্র ৮ রান দিয়েছেন তিনি দুই মেডেনসহ।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল