১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

১৪ বলে ফিফটি, বিধ্বংসী ইনিংস রাসেলের

১৪ বলে ফিফটি, বিধ্বংসী ইনিংস রাসেলের - ছবি : সংগৃহীত

২০ ওভারের ম্যাচ। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৫ ওভারে। যেখানে প্রতি বলে ব্যাট চালানোর বিকল্প ছিল না। সিক্স এ সাইডের আবহের ম্যাচে ক্যারিবিয়ন অলরাউন্ডার আন্দ্রে রাসেল দেখালেন তার বিধ্বংসী রূপ। ১৪ বলে করলেন রেকর্ড ফিফটি, শেষ অবধি ১৯ বলে নট আউট ৬৫ রানে।
লঙ্কান প্রিমিয়ার লিগ ক্রিকেটে শনিবার রাতে চার ছক্কার ফুলঝুড়িতে টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার মাটিতে দ্রুততম ফিফটির রেকর্ডই গড়েছেন রাসেল। তার দল কলম্বো কিংসও জিতেছে হেসেখেলে। গলে গ্লাডিয়েটর্সকে হারিয়েছে ৩৪ রানে। আগে ব্যাট করতে নেমে রাসেলের খুনে ব্যাটিংয়ে ৫ ওভারে এক উইকেটে করে ৯৬ রান। জবাবে গ্লাডিয়েটর্স ৫ ওভারে তোলে দুই উইকেটে ৬২ রান।

প্রথমে ব্যাটিংয়ে নামে কলম্বো কিংস। প্রথম বলে মোহাম্মদ আমিরের বলে রান নিতে পারেননি রাসেল। দ্বিতীয় বল ওয়াইড। পরের পাঁচ বলে তিন চার ও দুই ছক্কা হাঁকিয়ে নিজেকে জানান দেন রাসেল। পরের ওভারে তিনি আসিথা ফার্নান্দোকে ছক্কায় ওড়ানোর পর চার মারেন টানা তিনটি। চতুর্থ ওভারে আমিরকে থার্ডম্যান দিয়ে চার মেরে পূর্ণ করেন ফিফটি। শেষ ওভারে আফ্রিদির বলে চার-ছক্কায় দলের সংগ্রহ নিয়ে যান একশর কাছে।

১৯ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন রাসেল। ১৪ বলে ফিফটি, ২০ ওভারের ক্রিকেটে যৌথভাবে তৃতীয় দ্রুততম ফিফটি এটি। শ্রীলঙ্কার মাটিতে দ্রুততম, শুধু তাই নয় ২০ বলের নিচে এই প্রথম হলো কোনো ফিফটি।

অনুমিতভাবে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন আন্দ্রে রাসেলই।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল