২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতের গো-হারা হারের জন্য দায়ী এই ‘দুর্ভাগা’ জার্সি, জানুন এর করুণ ইতিহাস

- ছবি : সংগৃহীত

ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ শুরুর আগে থেকেই ভারতীয় দলের ক্রিকেটারদের গায়ে উঠেছিল নতুন ডিজাইন-এর জার্সি। রেট্রো জার্সি। সেই জার্সি গাঢ় নীল রঙের। কাঁধের সামনে রয়েছে সবুজ, লাল, সাদা রঙের শেড। সেই জার্সি পরে কোহলিদের নতুন লুক অনেকের পছন্দ হয়েছিল বটে! কিন্তু কোহলিদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গেল।

সিরিজের পরবর্তী ম্যাচ আগামীকাল। এই ম্যাচ ভারতীয় দলের কাছে মরণ-বাঁচন। হারলে সিরিজ তুলে দিতে হবে অজিদের হাতে। জিতলে সিরিজ ড্র। কিন্তু প্রথম ম্যাচে নতুন জার্সি গায়ে ভারতীয় ক্রিকেটাররা যা পারফর্ম করেছেন তাতে সমর্থকরা সামনে বিপদ দেখছেন। এখন যেন সব দোষ গিয়ে পড়েছে সেই জার্সির উপর।

অনেকেই বলছেন, এই রেট্রো জার্সি অশুভ। জার্সির জন্যই টিম ইন্ডিয়া সিরিজের প্রথম ম্যাচে হারের মুখে পড়েছে। শুধু হার বললে অবশ্য কম বলা হবে। প্রথম ম্যাচে ভারতীয় দল গো-হারা হেরেছে। অস্ট্রেলিয়া করেছিল ৩৭৪ রান। যা কিনা ভারতের বিরুদ্ধে একদিনের ম্যাচে করা তাদের সর্বোচ্চ স্কোর। ভারতীয় দল ম্যাচ হারল রানে। ভারতীয় বোলারদের নিয়ে এই ম্যাচে যেন ছিনিমিনি খেলল অজি ব্যাটসম্যানরা।

১৯৯২ বিশ্বকাপে ভারতীয় দল এই জার্সি পরে খেলেছিল। সেই বিশ্বকাপের স্মৃতি ভুলতে চাইবেন ভারতীয় সমর্থকরা। ১৯৯২ বিশ্বকাপে নয়টি দল খেলেছিল। ভারত তার মধ্যে সাত নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করে। আর সেই জার্সি পরেই কোহলিদের এবার লজ্জার হার! তাই সমর্থকরা যেন সেই জার্সিকেই দোষারোপের কারণ খুঁজে পেয়েছেন।

সূত্র : জিনিউজ


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল