২৫ জানুয়ারি ২০২১
`

ঢাকাকে উড়িয়ে দাপটে শুরু চট্টগ্রামের

ঢাকাকে উড়িয়ে দাপটে শুরু চট্টগ্রামের - ছবি - সংগৃহীত

বঙ্গবন্ধু টি-২০ কাপে বেক্সিমকো ঢাকাকে রীতিমতো উড়িয়ে দোর্দন্ড দাপটে মিশন শুরু করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। বৃহস্পতিবার সন্ধ্যার ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুশফিকের ঢাকাকে ৯ উইকেটে পরাজিত করেছে মিঠুন শিবির। টানা দুই ম্যাচেই হারলো ঢাকা। আর প্রথম ম্যাচেই দারুণ জয়ে নিজেদের জানান দিল মোস্তাফিজ, সৌম্য, লিটনরা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ৮৮ রানে গুটিয়ে যায় বেক্সিমকো ঢাকার ইনিংস। জবাবে চট্টগ্রাম জয়ের বন্দরে পৌছায় ১০.৫ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আত্মবিশ^াসী ছিল চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাস ও হার্ড হিটার সৌম্য সরকার। ঢাকার বোলারদের পাত্তা না দিয়ে রান তুলতে থাকেন দুর্বার গতিতে। পাওয়ার প্লের ৬ ওভারেই চট্টগ্রাম তোলে ৫১ রান। এই দুজনেই শেষ করতে পারত খেলা। কিন্তু হয়নি। দলীয় ৭৯ রানের মাথায় বিদায় নেন লিটন নাসুমের বলে বোল্ড হয়ে। ৩৩ বলে তিন চার ও এক ছয়ে ৩৪ রান করেন লিটন। ২৯ বলে চারটি চার ও দুই ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন সৌম্য সরকার। তিন বলে দুই চারে ৮ রানে নট আউট মুমিনুল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রামের বোলারদের তোপের মুখে পড়ে বেক্সিমকো ঢাকার ব্যাটসম্যানরা। দুইএকজন ছাড়া কেউ মাথা তুলে দাঁড়াতে পারেনি। ওপেনার মোহাম্মদ নাঈম করেন সর্বোচ্চ ৪০ রান। ২৩ বলের ইনিংসে তিনি হাকিয়েছেন তিনটি করে চার ও ছক্কা। নাঈম টি-টোয়েন্টির ধাঁচে থাকলেও বাকিরা সে পরীক্ষায় ডাহা ফেল। বিশেষ করে অধিনায়ক মুশফিকুর রহীম। নাহিদুলের বলে তিনি মারেন ডাক (০)। হার্ড হিটার খ্যাত সাব্বির রহমান তো আর এক কাঠি সরেস। ১০ বল খেললেও বেচারা রানের খাতাই খুলতে পারেননি। ওপেনার তানজিদ করেন ২ রান। আকবর আলী (১৫) ও মুক্তার আলী (১২) ছাড়া কেউ ছুতে পারেনি দুই অঙ্কের রান। ১৬.২ ওভারে মাত্র ৮৮ রানে গুটিয়ে যায় ঢাকার ইনিংস।

বল হাতে আলো ছড়িয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের সবাই। ছয় বোলারই পেয়েছেন উইকেট। শরিফুল, মোসাদ্দেক, মোস্তাফিজ, তাইজুল দুটি করে উইকেট নেন। নাহিদুল ও সৌম্য নেন একটি করে উইকেট।



আরো সংবাদ