২৩ জানুয়ারি ২০২১
`

বাহবা নিতে নারাজ চার ছক্কার আরিফুল

বাহবা নিতে নারাজ চার ছক্কার আরিফুল - ছবি : সংগৃহীত

৬ বলে দরকার ২২ রান। চার ছক্কায় ম্যাচ বাজিমাত। অবিশ্বাস্য আর বিস্ময়কর ব্যাটিংই করেছেন আরিফুল হক। চিকন সুতোয় ঝুলতে থাকা খুলনাকে উপহার দিয়েছেন রুদ্ধশ্বাস এক জয়। বঙ্গবন্ধু টি-২০ কাপে বরিশাল হেরেছে ৪ উইকেটে।

সাকিব-মাহমুদউল্লাহদের বিদায়ের পর ঢাকা যেখানে হারের প্রহর গুণছিল, সেখানে শেষ ওভারে সব সমীকরণ মিলিয়ে দিলেন আরিফুল তার ছক্কা বৃষ্টিতে। ৪৮ রানের অপরাজিত ইনিংসের সুবাদে ম্যাাচ সেরা তাই তিনিই।

এমন সাফল্যের পরও মাটিতেই পা রাখছেন আরিফুল। এক বিন্দু বাহবা নিতে চাইছেন না। তার মতে, দলের প্রয়োজনে সাধ্যমতো চেষ্টা করেছেন তিনি। আর তাতেই সফল। বিষয়টি খুবই সিম্পল।
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরিফুল জানান, ‘দলের যতটুকু দরকার ছিল, আমার সাধ্য দিয়ে সেভাবেই চেষ্টা করেছি। সফল হয়েছি, এই আরকি।’
শেষ ওভারে বিধ্বংসী ছিলেন আরিফুল। অথচ তার আগের ওভারগুলোতে তিনি ছিলেন ধীর লয়ে। ৩৪ বলে তার রান ৪৮। অথচ চার বলেই তিনি করেছেন ২৪। প্রথম ২১ বলে আরিফুল করেন কেবল ১২ রান, ছিল না কোনো বাউন্ডারি। তাসকিন আহমেদের এক ওভারে দুটি চার মারার পর আবার নিজেকে গুটিয়ে নেন তিনি।

অপেক্ষায় ছিলেন একটি স্পিন ওভারের। পেয়ে যান সেটি শেষ ওভারে মিরাজ আসায়। মিরাজকে টানা দুই ছক্কা হাঁকানোর পর তৃতীয় বলে সুযোগ ছিল সিঙ্গেল নেওয়ার। ননস্ট্রাইকার শহিদুল ইসলামকে ফিরিয়ে দিয়ে পরের দুই বলে আবার ছক্কা। এক বল বাকি থাকতে দলকে তিনি দেন রোমাঞ্চের জয়।

সাকিব-মাহমুদউল্লাহ থাকায় খুলনা পেয়েছে তারকা সমৃদ্ধ দলের তকমা। কিন্তু আরিফুলের মতে, জিততে হলে সবাইকে সেরাটাই দিতে হবে। তিনি বলেন, ‘কাগজে-কলমে হয়তো আমরা ভালো দল। কিন্তু প্রতিটা ম্যাচ আমাদের খেলেই জিততে হবে। নিজেদের আগেই ভালো দল মেনে নিয়ে ক্রিকেট খেলা হয় না। আজ এমন পরিস্থিতি এসেছে, আবার কিছু দিন এমন হবে যে আমরা ভালোভাবেই জিতে গেছি। ক্রিকেট খেলাটাই এমন, আমাদের এভাবেই খেলতে হবে।’



আরো সংবাদ