১৭ জানুয়ারি ২০২১
`

জিততে হলে মাহমুদউল্লাহদের করতে হবে ১৫৩ রান

জিততে হলে মাহমুদউল্লাহদের করতে হবে ১৫৩ রান - ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু টি-২০ কাপের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি হয়েছে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫২ রান করেছে বরিশাল। জিততে হলে মাহমুদউল্লাহর খুলনাকে করতে হবে ১৫৩ রান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় বরিশাল। গোল্ডেন ডাক মারেন ওপেনার মেহেদী হাসান মিরাজ। নিজের বলে নিজেই ক্যাচ নেন খুলনার পেসার শফিউল ইসলাম। অধিনায়ক তামিম ও ইমন শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন। দেখে শুনে খেলা তামিম ইনিংস বড় করতে পারেননি। ১৫ বলে মাত্র ১৫ রান করে তিনি শহিদুলের শিকার।

দলীয় ৪৯ রানে বিদায় আফিফ হোসেন ধ্রুব (২)। উইকেট শিকারী নির্বাসন কাটিয়ে প্রথম মাঠে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের বলে জহুরুলের হাতে ক্যাচ দেন আফিফ। বরিশালের উইকেট দ্রুত পড়লেও ফিফটি করেই মাঠ ছেড়েছেন ওয়ান ডাউনে নামা পারভেজ হোসেন ইমন। ৪১ বলে ৫১ রান করে তিনি হাসান মাহমুদের বলে ক্যাচ দেন শামিমের হাতে। ইমনের ইনিংসে ছিল তিন চার ও চারটি ছক্কার মার।

তৌহিদ হৃদয় ও ইরফান শুক্করের জুটি জমার আভাস দিচ্ছিল। কিন্তু তাতে বাধ সাধে পেসার শফিউল। দলীয় ১০৬ রানে বিদায় নেন ইরফান। ১১ বলে ১১ রান করে তিনি বিদায় নেন। রান বাড়ানোর দায়িত্বটা তখন পড়ে হৃদয় ও অঙ্কনের উপর। অঙ্কন ১০ বলে ২১ রান করে আউট হওয়ার পর বাকিদের মধ্যে কেউ জ্বলে উঠতে পারেনি। তাসকিন ৫ বলে ১২ ও কামরুল ইসলাম রাব্বি তিন বলে দুই রানে থাকেন অপরাজিত।

বল হাতে খুলনার হয়ে আগুন ঝড়ান শহিদুল ইসলাম। ৪ ওভারে মাত্র ১৭ রানে তিনি তুলে নেন চারটি উইকেট। হাসান মাহমুদ ও শফিউল ইসলাম নেন দুটি করে উইকেট। সাকিব পান এক উইকেট।



আরো সংবাদ