২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শুরুর অপেক্ষায় বঙ্গবন্ধু টি-২০ কাপ

- ছবি : সংগৃহীত

আর মাত্র কয়েক ঘন্টা। এরপরই পর্দা উঠবে বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টের। শুরু হয়ে যাবে ব্যাট-বলের ময়দানী লড়াই। দুপুর দেড়টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় পরস্পরের মোকাবেলা করবে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল।

দীর্ঘ নয় মাস পর মাঠে ফিরছে প্রতিযোগিতামূলক ক্রিকেট। প্রেসিডেন্টস কাপ দিয়ে তিন দলের একটি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। সেটি প্রকৃত অর্থে প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিল না। সেই টুর্নামেন্টে তিন দলে জায়গা হয়েছিল মাত্র ৪৫ জন ক্রিকেটারের। বঙ্গবন্ধু টি-২০তে পাঁচ দলের স্কোয়াডে আছেন মোট ৮০ জন ক্রিকেটার। হয়েছে প্লেয়ার্স ড্রাফট, থাকছে মোটা অংকের টাকাও।

প্রেসিডেন্ট’স কাপের মতোই টিম হোটেল ও মাঠসহ সংশ্লিষ্ট জায়গাগুলোয় জৈব-সুরক্ষা বলয় তৈরি করে আয়োজন করা হচ্ছে এই টুর্নামেন্ট। দেশের প্রথম ক্রীড়াভিত্তিক চ্যানেল টি-স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে সবকটি ম্যাচ।

প্রেসিডেন্ট’স কাপের মতো এই টুর্নামেন্টেও অবশ্য গ্যালারিতে দর্শক রাখার ঝুঁকি নেয়নি বিসিবি। তবে দলগুলোর স্পন্সরদের পক্ষ থেকে শখানেক আমন্ত্রিত অতিথি থাকতে পারবেন গ্যালারিতে।

উদ্বোধনী দিনে দুটি ম্যাচ থাকছে আজ। শুরুর ম্যাচে ঢাকা খেলবে রাজশাহীর বিরুদ্ধে। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে মরিয়া বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম।

তিনি বলেন, ‘এই বছরই প্রথম লোকাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। খুবই রোমাঞ্চিত। আশা করছি বেক্সিমকো ঢাকার হয়ে যাতে খুব ভালো একটা শুরু করতে পারি এবং সেটা যেন শেষ করতে পারি।’

কম তারকা সম্পন্ন দল রাজশাহী। এর উপর দলের তারকা অলরাউন্ডার সাইফউদ্দিন চোটের কারণে দলের বাইরে। তার খেলা হচ্ছে না প্রথম ম্যাচ। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বেস্ট ইলেভেনেই আস্থা রাখছেন। তারও চোখ শুরুটা যাতে ভালো হয়।

তিনি বলেন, ‘অবশ্যই সাইফউদ্দিন অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল আমাদের। কিন্তু দুর্ভাগ্যবশত হয়তো ছয়-সাতদিন আমরা তাকে পাচ্ছি না। কিন্তু এটা নিয়ে আসলে খুব বেশি চিন্তা করার সুযোগ নাই। যে দলই হবে, সেটা নিয়েই এগিয়ে যেতে হবে। শুরুটা ভালো করা খুব জরুরি।’

উদ্বোধনী ম্যাচে সবার চোখ থাকবে, এটাই স্বাভাবিক। তারপরও রাজশাহীর স্কোয়াডে চোখ বুলাবে সবাই। কারণ সেখানে আছেন মোহাম্মদ আশরাফুল। বেস্ট ইলেভেনে জায়গা পেলে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক কেমন করেন, মুখিয়ে আছে সবাই তা দেখতে।

একইভাবে দিনের দ্বিতীয় ম্যাচেও সবার আগ্রহ অনেক বেশি। কারণ খুলনার হয়ে মাঠে নামবেন দীর্ঘ এক বছর নির্বাসনে থাকা সাকিব আল হাসান। লড়াইটা হবে তার বরিশালের তামিম ইকবালের সাথে।

করোনা মহামারীর মধ্যে ক্রিকেট উৎসবে শামিল হচ্ছে যেমন ক্রিকেটাররা, সাথে গোটা দেশও।


আরো সংবাদ



premium cement