২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনা উপসর্গ থাকায় নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়লেন ফখর

ফখর জামান - ছবি - সংগৃহীত

নিউজিল্যান্ড সফরের জন্য ইতোমধ্যে ৩৫ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই দলে আছেন বাঁ-হাতি ওপেনার ফখর জামান। কিন্তু শরীরে করোনা উপসর্গ থাকায় নিউজিল্যান্ড সফরের দল থেকে ফখরকে বাদ দিয়েছে পাকিস্তান।

সম্প্রতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শেষে জাতীয় দলের সাথে যোগ দেয়ার আগে করোনা পরীক্ষায় নেগেটিভ ছিলেন ফখর। ফলে লাহোরে দলের অন্যান্যদের সাথে টিম হোটেলে যোগ দেন তিনি। তবে হোটেলে উঠার পরই তার জ্বর অনুভূত হয়। তাই সর্তকতার কারণে ফাখরকে নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ দিলো পিসিবি।

পাকিস্তান দলের চিকিৎসক সোহেল সেলিম বলেন, ‘শনিবারের করোনা রিপোর্ট নেগেটিভ ছিলেন ফখর। কিন্তু হোটেলে উঠার পর তার জ্বর আসে। এরপরই সর্তকতার কারণে তাকে দল থেকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে। আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখছি। এজন্য সফরের জন্য ঘোষিত দল থেকে বাদ দেয়া হলো ফখরকে।’

তবে ফাখরের পরিবর্তে নতুন করে দলে কাউকে নিবে না পাকিস্তান। দলে থাকা হায়দার আলি ও আব্দুল্লাহ শফিককের সাথে অধিনায়ক বাবর আজমকে দিয়ে শূন্যতা পূরণের পরিকল্পনা পাকিস্তানের।
এবারের নিউজিল্যান্ড সফরে তিনটি টি-টুয়েন্টি ও দু’টি টেস্ট খেলবে পাকিস্তান। আগামী ১৮ ডিসেম্বর থেকে টি-টুয়েন্টি ও ২৬ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু করবে দু’দল।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), আজহার আলি, দানিশ আজিজ, ফাওয়াদ আলম, হায়দার আলি, হারিস সোহেল, আবিদ আলি, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, শান মাসুদ, জিশান মালিক, ইয়াসির শাহ, জাফর গোহার, আমাদ বাট, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, উসমান কাদির, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান ও ওয়াহাব রিয়াজ।


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল