০৪ ডিসেম্বর ২০২০

টানা পাঁচ জয়ে কলকাতাকে সরিয়ে চারে পাঞ্জাব

টানা পাঁচ জয়ে কলকাতাকে সরিয়ে চারে পাঞ্জাব - ছবি : সংগৃহীত

ক্রিস গেইল আসার পর থেকেই যেন পাল্টে গেছে পাঞ্জাবের চিত্র। আইপিএলে দুরন্ত গতিতে ছুঁটছে প্রীতি জিনতার দলের জয়রথ। সোমবার রাতে কলকাতাকে এক প্রকার উড়িয়ে দিয়েছে পাঞ্জাব। ৮ উইকেটে জিতেছে রাহুলরা। টুর্নামেন্টে পাঞ্জাবের এটি টানা পঞ্চম জয়। যে জয়ে প্লে অফের আশা উজ্জ্বল হয়েছে দলটির।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৯ রান করে কলকাতা নাইটরাইডার্স। জবাবে সাত বল বাকি থাকতে মাত্র দুই উইকেট খুইয়ে জয়ের বন্দরে পৌছায় পাঞ্জাব।

ম্যাচে কোন সময়ই মনে হয়নি পাঞ্জাব হারবে। শুরু থেকেই দারুণ ব্যাটিং পাঞ্জাবকে নিশ্চিত জয়ের দিকে নিয়ে যায়। টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই রান পেয়েছেন। পুরান ছিলেন ২ রানে অপরাজিত। তার আগে জয়ের কাজটি সহজ করে দেন মারকুটে ক্রিস গেইল। ২৯ বলে তিনি খেলেন ৫১ রানের চমক লাগানো ইনিংস। চার দুটি, কিন্তু ছক্কা হাঁকিয়েছেন তিনি ৫টি। ফিফটি করা পর নিজের ব্যাট উচিয়ে ধরেন গেইল। ক্যামেরা আরো জুম হলে ব্যাটে লেখা ‘দি বস’কেই দেখালেন গেইল সবাইকে।

মনদীপ সিং ৫৬ বলে ৬৬ রানে থাকেন অপরাজিত। ৮ চারের সঙ্গে তিনি হাঁকান দুটি ছক্কা। অধিনায়ক ওপেনার লোকেশ রাহুল করেন ২৮। ঝড়ো ইনিংসের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন গেইল।
প্রথমে ব্যাট করতে নামা কলকাতার হয়ে মূলত তিনজন পেয়েছেন রান। বাকি আট ব্যাটসম্যান ছুঁতে পারেননি দুই অঙ্কের রান। সর্বোচ্চ ৪৫ বলে ৫৭ রান করেন ওপেনার সুবমান গিল। তিন চার ও চারটি ছক্কা ছিল তার ইনিংসে। অধিনায়ক মর্গান ২৫ বলে করেন ৪০ রান। ১৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন পেসার ফার্গুসন।

দাপুটে জয়ে পয়েন্ট তালিকায় চতুর্থস্থানে উঠে এসেছে পাঞ্জাব। ১২ ম্যাচে ১২ পয়েন্ট দলটির। সমান ম্যাচে ১২ পয়েন্ট কলকাতারও। তবে নেট রান রেটে পিছিয়ে থাকায় দলটির অবস্থান পঞ্চম।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)