০১ ডিসেম্বর ২০২০

বিধ্বংসী স্টোকস, প্লে অফের আশায় রাজস্থান

বিধ্বংসী স্টোকস, প্লে অফের আশায় রাজস্থান - ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রোববার রাতের ম্যাচে বেন স্টোকসের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে মুম্বাই ইন্ডিয়ান্সের মতো দলকে খুব সহজেই হারিয়েছে রাজস্থান রয়্যালস। ৮ উইকেটের দাপুটে জয়ে প্লে অফের আশা উজ্জ্বল হয়েছে স্মিথের দলটির।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৫ রানের চ্যালেঞ্জিং স্কোর করে মুম্বাই। জবাবে স্টোকসের ঝড়ো সেঞ্চুরি, সঙ্গে স্যামসনের চমক লাগানো ফিফটিতে ১০ বল হাতে রেখে দুই উইকেটে জয়ের বন্দরে পৌঁছায় রাজস্থান।

৪৪ রানের মধ্যে দুই উইকেট হারিয়েছিল রাজস্থান। ১৩ রানে ওপেনার উথাপ্পা ও ১১ রানে স্মিথ শিকার হন প্যাটিনসনের। শুরুর ধাক্কা সামলে মুম্বাই বোলারদের উপর একপ্রকার ছেলেখেলাই করেছে স্টোকস-স্যামসন অবিচ্ছিন্ন জুটি। বাহারি ব্যাটিংয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন দুজন। ব্যক্তিগত ২৬ রানের মাথায় ক্যাচ তুলে দিয়েছিলেন স্টোকস, তা চেষ্টা করেও নিতে পারেননি পান্ডিয়া। এরপর স্টোকসকে আর কেউ রুখতে পারেননি।

৬০ বলে ১০৭ রানে অপরাজিত থাকেন স্টোকস। বিস্ময়জাগানো ইনিংসে তিনি ১৪টি চার ও তিনটি ছক্কা হাঁকিয়েছেন। যোগ্য সঙ্গ দেয়া স্যামসন ৩১ বলে অপরাজিত থাকেন ৫৪ রানে। তার ইনিংসে ছিল চারটি চার ও তিন ছক্কার মার। ম্যাচ সেরা বেন স্টোকস।
মুম্বাইর হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৬০ রানে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। সুরিয়াকুমার যাদব ৪০, ইশাান কিষান ৩৭, তিওয়ারি ৩৪ রান করেন।

হারলেও পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে মুম্বাই, ১১ ম্যাচে ১৪ পয়েন্ট। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে রাজস্থান রয়্যালস।


আরো সংবাদ