১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দিল্লিকে সহজেই হারালো কলকাতা

-

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসকে সহজেই হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। শনিবার আবুধাবিতে দিনের প্রথম ম্যাচে দিল্লিকে ৫৯ রানে হারিয়েছে মর্গান শিবির।

আগে ব্যাট করতে নেমে নিতিশ রানা ও কয়েক ম্যাচ পর মাঠে ফেরা সুনীল নারিনের ঝড়ো ইনিংসে ৬ উইকেটে ১৯৪ রান করে কলকাতা। জবাবে ৯ উইকেটে ১৩৫ রান তোলে দিল্লি। বল হাতে কলকাতার হয়ে রীতিমতো জ্বলে উঠেন বরুণ চক্রবর্তী। ৪ ওভারে ২০ রানে তিনি তুলে নেন পাঁচ উইকেট। ম্যাচ সেরার পুরস্কার তাই শোভা পেয়েছে তার হাতেই।

কলকাতার হয়ে বলতে গেলে রান করেছেন দু’জন। ৫৩ বলে ৮১ রানের দারুণ ইনিংস খেলেন ওপেনার রানা। তার ইনিংসে ছিল ১৩টি চার ও একটি ছক্কার মার। ৩২ বলে ৬৪ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন সুনীল নারিনে। ছয় চারের বিপরীতে তিনি ছক্কা হাঁকান চারটি। ত্রিপাঠি ১৩ ও অধিনায়ক মর্গান ১৭ রান করেন।
১৯৫ রানের টার্গেটে খেলতে নামা দিল্লির ব্যাটিং লাইনআপে ধস শুরু করেন কলকাতার প্যাটি কামিন্স। অল্প রানে তিনি ফেরান দুই ওপেনার রাহানে ও ধাওয়ানকে। মাঝে অধিনায়ক শ্রেয়াস আয়ার প্রতিরোধ গড়ে তুললেও শেষ রক্ষা হয়নি। কামিন্সের পর বল হাতে জ্বলে উঠেন বরুন চক্রবর্তী। টানা পাঁচ উইকেট নেন তিনিই। এর মধ্যে সাজঘরে ফেরেন আয়ার (৪৭), পন্থ (২৭), হেটমায়ার (১০), স্টয়নিস (৬) ও প্যাটেল (৯)। শেষ অবধি অশ্বিন ১৪ রানে অপরাজিত থাকলেও লেজের ব্যাটসম্যানরা ছুতে পারেননি দুই অঙ্কের রান।

দারুণ এই জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে কলকাতা। হারলেও ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি ক্যাপিটালস।


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল