০৪ ডিসেম্বর ২০২০

ফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে থাকলো মাহমুদউল্লাহ বাহিনীর

প্রেসিডেন্টস কাপে নিজেদের শেষ ম্যাচে জয় পেয়েছে মাহমুদউল্লাহ একাদশ। - ছবি : সংগৃহীত

প্রেসিডেন্টস কাপের ফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে থাকলো মাহমুদউল্লাহ একাদশের। সোমবার টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে তামিম ইকবাল একাদশের মুখোমুখি হয় মাহমুদউল্লাহ একাদশ।

আগে ব্যাট করতে নেমে তামিম একাদশের সংগ্রহ ৮ উইকেটে ২২১ রান। ম্যাচ শেষ হওয়ার ৫ বল বাকি থাকতেই ৪ উইকেটে জয় পায় পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মাহমুদউল্লাহ একাদশ।

টুর্নামেন্টের এই পর্যায়ে এসে পয়েন্ট টেবিল বলছে ফাইনালে যাওয়ার সুযোগ আছে তিন দলেরই। মাহমুদউল্লাহরা আজ জয় না পেলে ফাইনাল নিশ্চিত ছিল তামিম-নাজমুলদের।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে তামিম একাদশ। ১৭ রানের মধ্যে দলটি হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। অধিনায়ক তামিম ১৩ বলে করেন মাত্র ৯ রান। আবু হায়দার রনির বলে সাব্বিরের হাতে ক্যাচ দেন তামিম। পরের তিন ব্যাটসম্যানকেই ফিরিয়েছেন পেসার রুবেল হোসেন। একে একে বিদায় নেন তানজিদ হাসান (১), এনামুল হক বিজয় (১) ও মোহাম্মদ মিঠুন (২)।

শুরুর বিপর্যয় ভালোমতোই রোধ করেন মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। পঞ্চম উইকেটে ক্রিজে আঠার মতো লেগে থাকেন ইয়াসির আলী ও মাইদুল ইসলাম অঙ্কন। এই দুজনে দলকে টেনে নিয়ে যায় ১২৮ রান পর্যন্ত। ফিফটি করেও দুর্ভাগা ইয়াসির আলী। হয়ে যান রান আউট। ৮১ বলে তার ব্যাট থেকে আসে ৫ চার ও এক ছক্কায় ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। ইয়াসির আলীর বিদায়ের পর টেস্ট মেজাজে থাকার চেষ্টা করেন অঙ্কন। তবে দলীয় ১৪৪ রানের মাথায় তাকে বিদায় করেন রুবেল হোসেনই। সাজঘরে ফেরার আগে অঙ্কন খেলে যান ১১০ বলে ৫৭ রানের চরম ধৈর্যশীল ইনিংস। তিন চারের পাশাপাশি দুটি ছক্কাও মেরেছেন তিনি। বিপর্যয় রোধ করে রানের চাকা সচল রেখেছিলেন ইয়াসির আলী ও অঙ্কন জুটি। দুজনের বিদায়ের পর শেষের দিকে সাইফউদ্দিন ও মোসাদ্দেক জুটির দারুণ ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর পায় তামিম একাদশ। ৩৯ বলে ৪০ রান করেন মোসাদ্দেক। সেখানে ২৯ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৮ রান করেন সাইফউদ্দিন।

বল হাতে মাহমুদউল্লাহ একাদশের হয়ে দারুণ করেছেন পেসার রুবেল হোসেন। ১০ ওভারে তিন মেডেনসহ রান দিয়েছেন মাত্র ৩৪। উইকেট চারটি। সেখানে ১০ ওভারে ৬০ রানে দুটি উইকেট নেন এবাদত হোসেন।

ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া বড় স্কোর রয়েছে মাহমুদুল হাসান জয় (৫৮) ও ইমরুল কায়েসের (৪৯)।


আরো সংবাদ

বিলুপ্তির পথে জাতীয় পাখি দোয়েল নৈরাজ্য থেকে দৃষ্টি সরাতেই সরকার আলেমদের বিপথে চালিত করছে : ডা.জাফরুল্লাহ প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করায় যুবকের ৬ মাসের কারাদণ্ড রূপগঞ্জে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কারাখানায় সন্ত্রাসী হামলা স্বল্পমূল্যে প্রতিটি মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মিঠু'র সকল পদ স্থগিত ১৫ রানের চক্রে চক্কর খাচ্ছেন সাকিব আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের বিশ্বকে কয়েক দশক করোনার সাথে লড়াই করতে হতে পারে : জাতিসংঘ মহাসচিব এদেশে কোনদিনও মৌলবাদী নীতির ঠাঁই হবে না : শেখ পরশ মালয়েশিয়ায় কারাবন্দী হাজার হাজার অভিবাসীদের শর্ত সাপেক্ষে বৈধকরণ পরিকল্পনা

সকল

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)