০৫ ডিসেম্বর ২০২০

ফাইনালের স্বপ্ন জিইয়ে রাখতে মাহমুদউল্লাহদের দরকার ২২২ রান


প্রেসিডেন্টস কাপের ফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে রাখতে মাহমুদউল্লাহ একাদশের দরকার ২২২ রান। সোমবার টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে তামিম ইকবাল একাদশের মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ। আগে ব্যাট করতে নেমে তামিম একাদশের সংগ্রহ ৮ উইকেটে ২২১ রান। এই ম্যাচ জিততে পারলে ফাইনালের স্বপ্ন টিকে থাকবে মাহমুদউল্লাহদের। তবে হারলে বাদ। ফাইনালে লড়বে তখন তামিম-শান্ত একাদশ।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে তামিম একাদশ। ১৭ রানের মধ্যে দলটি হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। অধিনায়ক তামিম ১৩ বলে করেন মাত্র ৯ রান। আবু হায়দার রনির বলে সাব্বিরের হাতে ক্যাচ দেন তামিম। পরের তিন ব্যাটসম্যানকেই ফিরিয়েছেন পেসার রুবেল হোসেন। একে একে বিদায় নেন তানজিদ হাসান (১), এনামুল হক বিজয় (১) ও মোহাম্মদ মিঠুন (২)।

শুরুর বিপর্যয় ভালোমতোই রোধ করেন মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। পঞ্চম উইকেটে ক্রিজে আঠার মতো লেগে থাকেন ইয়াসির আলী ও মাইদুল ইসলাম অঙ্কন। এই দুজনে দলকে টেনে নিয়ে যায় ১২৮ রান পর্যন্ত। ফিফটি করেও দুর্ভাগা ইয়াসির আলী। হয়ে যান রান আউট। ৮১ বলে তার ব্যাট থেকে আসে ৫ চার ও এক ছক্কায় ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। ইয়াসির আলীর বিদায়ের পর টেস্ট মেজাজে থাকার চেষ্টা করেন অঙ্কন। তবে দলীয় ১৪৪ রানের মাথায় তাকে বিদায় করেন রুবেল হোসেনই। সাজঘরে ফেরার আগে অঙ্কন খেলে যান ১১০ বলে ৫৭ রানের চরম ধৈর্যশীল ইনিংস। তিন চারের পাশাপাশি দুটি ছক্কাও মেরেছেন তিনি। বিপর্যয় রোধ করে রানের চাকা সচল রেখেছিলেন ইয়াসির আলী ও অঙ্কন জুটি। দুজনের বিদায়ের পর শেষের দিকে সাইফউদ্দিন ও মোসাদ্দেক জুটির দারুণ ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর পায় তামিম একাদশ। ৩৯ বলে ৪০ রান করেন মোসাদ্দেক। সেখানে ২৯ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৮ রান করেন সাইফউদ্দিন।

বল হাতে মাহমুদউল্লাহ একাদশের হয়ে দারুণ করেছেন পেসার রুবেল হোসেন। ১০ ওভারে তিন মেডেনসহ রান দিয়েছেন মাত্র ৩৪। উইকেট চারটি। সেখানে ১০ ওভারে ৬০ রানে দুটি উইকেট নেন এবাদত হোসেন। তিন ম্যাচে এক জয় ও দুই হারে মাত্র দুই পয়েন্ট সংগ্রহ মাহমুদউল্লাহ একাদশের। অবস্থান তলানিতে। সেখানে দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তামিমরা। তিন ম্যাচে দুই জয়ে চার পয়েন্ট নিয়ে শীর্ষে নাজমুল একাদশ।


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৯৮৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৮৫৯৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪২০)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৭৪১১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৬৫)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫৬৬১)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৫৬৫৪)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫০৩৬)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৪২৫০)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩২০২)