২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুর্ধর্ষ ধাওয়ানের পর অক্ষরের তিন ছক্কার ম্যাজিক

দুর্ধর্ষ ধাওয়ানের পর অক্ষরের তিন ছক্কার ম্যাজিক - ছবি : সংগৃহীত

শেষ ওভারে জয়ের জন্য দিল্লির দরকার ছিল ১৭ রান। ক্রিজে ধাওয়ান ও অক্ষর প্যাটেল। বোলার চেন্নাইর রবীন্দ্র জাদেজা। প্রথমমেই দিলেন তিনি ওয়াইড। প্রথম বলে ধাওয়ান এক রান নিয়ে স্ট্রাইক দিলেন অক্ষর প্যাটেলকে। ব্যস, নিজ কাঁধে দায়িত্ব নিয়েই ছোট্ট ঝড় বইয়ে দিলেন অক্ষর। টানা দুই বলে ছক্কা। পঞ্চম বলে দুই রান। শেষ বলে দরকার এক রান। অক্ষর হাঁকালেন ছক্কা।

চেন্নাইয়ের সাথে ৫ উইকেটের দারুণ জয় দিল্লি ক্যাপিটালসের। মনমুগ্ধকর এই জয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে শ্রেয়াস আয়ার শিবির।

আগে ব্যাট করতে নেমে চেন্নাইর করা ৪ উইকেটে ১৭৯ রানের জবাবে দিল্লির হয়ে বলতে গেলে একাই লড়ছেন ওপেনার শিখর ধাওয়ান। রাহানে ও পৃথী শ ব্যর্থ হলেও মিডল অর্ডারে আয়ার ও স্টয়নিসের সঙ্গে খণ্ড খণ্ড জুটি দলকে জয়ের দিকে ধাবিত করে। শেষ ওভারে তিন ছক্কায় ম্যাচ জেতান অক্ষর। তবে ম্যাচের আসল নায়ক আসলে শিখর ধাওয়ান। ১০১ রানে ছিলেন তিনি অপরাজিত। ৫৮ বলের ইনিংসে তিনি হাঁকিয়েছেন ১৪টি চার ও একটি ছক্কা।

আয়ার ২৩, স্টয়নিস ২৪ রান করেন। ৫ বলে তিন ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।
এর আগে ব্যাট করতে নেমে চেন্নাইর হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনার ডু প্লেসিসের ব্যাট থেকে। ৪৭ বলে তিনি করেন ৫৮ রান। আরেক ওপেনার কুরান রানের খাতাই খুলতে পারেননি। ওয়াটসন ঝড়ের আভাস দিয়েও বিদায় নেন ৩৬ রানে। ধোনি কিছুই পারেননি। ২৫ বলে চার ছক্কা ও এক চারে ৪৫ রানের দারুণ ইনিংস খেলেন রাইডু। অন্যদিকে ১৩ বলে চার ছক্কায় ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। ম্যাচ সেরা অনুমিতভাবে সেঞ্চুরিয়ান শিখর ধাওয়ান।

এই হারে আইপিএলে প্লে অফের আশা অনেকটাই ম্লান হয়ে গেল চেন্নাই সুপার কিংসের। নয় ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে ধোনিরা রয়েছে ষষ্ঠস্থানে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল