২৭ অক্টোবর ২০২০

নাম বদলে ভাগ্য বদল, বার্সাকে হারালো গেতাফে

নাম বদলে ভাগ্য বদল, বার্সাকে হারালো গেতাফে - ছবি : সংগৃহীত

ফেইথ ফুটবল ক্লাব। স্পেনের লা লিগার একটি দলের নাম। ভাবছেন এত একেবারেই নতুন। হ্যাঁ নাম নতুন, তবে ক্লাব পুরোনো। গেতাফে হয়ে গেছে এখন ফেইথ ফুটবল ক্লাব। নাম বদলে লা লিগায় শনিবার মাঠে নেমে যেন ভাগ্যও বদলে গেছে দলটির। ঘরের মাঠে বার্সেলোনার মতো শক্ত প্রতিপক্ষকে ১-০ গোলে হারিয়েছে গেতাফে। নয় বছর পর বার্সার বিরুদ্ধে জিতল গেতাফে।

লড়াইটা হয়েছে বেশ। তবে বল দখলে বার্সার ছিল নিরঙ্কুশ আধিপত্য। কিন্তু গোলের খেলা ফুটবল। আর তাতেই শেষ হাসি গেতাফের। মৌসুমের প্রথম পরাজয় কাতালানদের।

আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ড্র করা বার্সার স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন আনেন কোচ রোনাল্ড কোম্যান। ৪-২-৩-১ থেকে সরে দলকে খেলান ৪-৩-৩ ফর্মেশনে। কিন্তু শেষটা হারের তিক্ততায় ভরা। ব্যর্থ মনোরথে মাঠ ছাড়তে হয়েছে মেসিদের।
আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও প্রথমার্ধ ছিল গোলশূন্য। গেতাফে জয়সূচক একমাত্র গোলটি পায় দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে। পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন জেইমি মাতা। ডিজেনে ডাকোনামকে ফ্রেঙ্কি ডি ইয়ং ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা।

এক গোল হজমের পর নড়েচড়ে বসে বার্সা। বদলি হিসেবে মাঠে নামেন কুতিনহো, ফাতিরা। কিন্তু কপাল খোলেনি তাদের। উল্টো ৮৩ মিনিটে গোল দিতে যাচ্ছিল গেতাফে। প্রতি-আক্রমণ থেকে হুয়ান এর্নান্দেসের শট ফিরে আসে ক্রসবারে লেগে। ৬ মিনিট পর তিনিই নষ্ট করেন সহজ সুযোগ। গোলরক্ষককে একা পেয়েও শট নেন অনেক উপর দিয়ে। অতিরিক্ত সময়ে বার্সাকে অন্তত হারের হাত থেকে রক্ষা করতে পারতেন মেসি। কিন্তু একটুর জন্য লক্ষ্যে থাকেনি বার্সা অধিনায়কের শট। আত্মঘাতী গোল থেকে শেষ দিকে বেঁচে যায় গেতাফে ক্রসবারের সৌজন্যে। বার্সা মাঠ ছাড়ে হারের বেদনা নিয়ে।

৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকায় ৯ নম্বরে রয়েছে বার্সেলোনা। শীর্ষের দিকে থাকা চার দল রিয়াল, গেতাফে, কাদিজ ও গ্রানাদার পয়েন্ট সমান ১০ করে।

 


আরো সংবাদ