২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ছক্কা হাঁকিয়ে বেঙ্গালুরুকে জেতালেন ভিলিয়ার্স

- ছবি : সংগৃহীত

শেষ ওভারে জয়ের জন্য বেঙ্গালুরুর দরকার ছিল ১০ রান। ক্রিজে ভিলিয়ার্স ছিলেন বলেই স্বস্তিতে ছিল কোহলিরা। হতাশ করেননি মিস্টার ৩৬০ ডিগ্রি। আর্চারের প্রথম তিন বলে আসে ৫ রান। চতুর্থ বলে ভিলিয়ার্স হাঁকান দারুণ এক ছক্কা। ২২ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন বেঙ্গালুরুর এবি ডি ভিলিয়ার্স।

আইপিএলে শনিবার দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সাত উইকেটের রোমাঞ্চকর জয় পায় বেঙ্গালুরু।

আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭৭ রান করে রাজস্থান। জবাবে দুই বল হাতে রেখে তিন উইকেটে লক্ষ্যে পৌছায় কোহলির বেঙ্গালুরু, ১৭৯/৩। 

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে অ্যারন ফিঞ্চের উইকেট হারায় বেঙ্গালুরু। সেখান থেকে পাডিকালকে সাথে নিয়ে একশ রান অতিক্রম করেন অধিনায়ক বিরাট কোহলি। ৩৭ বলে ৩৫ রান করে বিদায় নেন পাডিকাল। পরের ওভারে আউট কোহলিও। তিওয়াগির বলে তিওয়াতির হাতে ক্যাচ দেয়ার আগে কোহলি করে যান ৩২ বলে ৪৩ রানের দারুণ ইনিংস।

জয়ের জন্য বাকি কাজটুকু গুরকিরাত সিংকে সাথে নিয়ে করেন ভিলিয়ার্স। শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে বেঙ্গালুরুর জয় নিশ্চিত করেন এবিডি। ২২ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন ভিলিয়ার্স। ছক্কা ছটি, চার মাত্র একটি। ১৭ বলে ১৯ রানে অপরাজিত থাকেন গুরকিরাত সিং।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল রাজস্থান রয়্যালসের। দুই ওপেনার উথাপ্পা ও স্টোকসের ব্যাটে পঞ্চাশ স্পর্শ করে দলটি। ঠিক ৫০ রানের মাথায় বিদায় নেন স্টোকস। মরিসের বলে উইকেটের পেছনে ভিলিয়ার্সের গ্লাভস বন্দী স্টোকস। ঠিক জ্বলে উঠতে পারলেন তিনি। ১৯ বলে ১৫ রান তাই প্রমাণ করে।

চাহালের বলে ফিঞ্চের হাতে ক্যাচ দিয়ে ফেরেন উথাপ্পা (২২ বলে ৪১ রান)। অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাটে আসে সর্বোচ্চ রান। ৩৬ বলে ৫৭ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ছয়টি চার ও একটি ছক্কার মার।

২৫ বলে ২৪ রান করেন বাটলার। ১১ বলে ১৯ রানে অপরাজিত থাকেন তিওয়াতি। বল হাতে চমক দেখান বেঙ্গালুরুর ক্রিস মরিস। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিনি তুলে নেন চারটি উইকেট।

জিতলেও ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানেই রয়েছে বেঙ্গালুরু। নয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রাজস্থান রয়েছে সপ্তমে। ৮ ম্যাচে সমান ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকদের কটূক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন চৌগাছায় ১১ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা মামলায় হয়রানির শিকার হচ্ছেন সাংবাদিকরা নীলফামারীতে ‘হিটস্ট্রোক’ বিষয়ক সেমিনার গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে তিন সংগঠনের মানববন্ধন চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাস চালক গ্রেফতার পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম

সকল