২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শেষ বলে ছক্কা হাঁকিয়ে পাঞ্জাবকে জেতালেন পুরান

শেষ বলে ছক্কা হাঁকিয়ে পাঞ্জাবকে জেতালেন পুরান - ছবি : সংগৃহীত

৬ বলে দরকার ২ রান। ক্রিজে গেইল ও রাহুল। ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের হাতের মুঠোয়। কিন্তু শেষ ওভারেই দেখা দিল দারুণ উত্তেজনা। বেঙ্গালুরুর বোলার যুবেন্দ্র চাহাল ম্যাচে আনলেন রুদ্ধশ্বাস পরিস্থিতি। প্রথম দুই বলে রান এলো না। তৃতীয় বলে গেইল নিলেন এক রান। ম্যাচ তখন টাই। চতুর্থ বলে রাহুল রান নিতে পারলেন না। পঞ্চম বলে অফ স্ট্রাইক প্রান্ত থেকে রান নিতে গিয়ে রান আউট গেইল। শেষ বলে দরকার এক রান, না নিতে পারলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। চমক দেখালেন ব্যাট হাতে নামা নিকোলাস পুরান। হাঁকালেন দারুণ এক ছক্কা। হারতে হারতে ক্লান্ত কিংস ইলেভেন পাঞ্জাব পেল একইসঙ্গে স্বস্তি ও রোমাঞ্চের জয়।

ফিরলেন গেইল, পাঞ্জাব পেল ৮ উইকেটের দারুণ জয়। আগে ব্যাট করতে নামা বেঙ্গালুরু করে ৬ উইকেটে ১৭১ রান। জবাবে ২ উইকেটে ১৭৭ রান করে পাঞ্জাব। পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৪৯ বলে ৬১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক লোকেশ রাহুল। এক চার, ছক্কা হাঁকিয়েছেন ৫টি। ম্যাচ সেরা তিনিই।
আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ২৫ বলে করেন ৪৫। তিনি হাঁকান ছয়, চারটি চার। প্রথম ম্যাচে খেলতে নেমে গেইল করেন ৪৫ বলে ৫৩ রান। ছক্কা ৫টি, চার মাত্র একটি। পুরান একটি বলই মোকাবেলা করতে পেরেছেন, তাতেই জয়সূচক ছক্কাা। সব মিলিয়ে দাপুটে এক জয়ই পাঞ্জাবের।

এর আগে বেঙ্গালুরুর হয়ে ব্যাট করতে নেমে সর্বোচ্চ রান আসে অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকেই। ৩৯ বলে তিনি করেন ৪৮ রান। দুবে ২৩, ফিঞ্চ ২০ রান করেন। মরিস ৮ বলে থাকেন ২৫ রানে অপরাজিত।

হারলেও ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর জিতলেও পয়েন্ট তালিকায় তলানিতে কিংস ইলেভেন পাঞ্জাব। ৮ ম্যাচে মাত্র দুই জয়ে পয়েন্ট তাদের ৪।


আরো সংবাদ



premium cement